মে মাসের শুরুতে ঢাকায় আসতে পারেন ভারতের পররাষ্ট্র সচিব

অনলাইন ডেস্ক

আগামী মাসের প্রথম দিকে ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকায় আসতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

- Advertisement -

রোববার (২১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারতের পররাষ্ট্র সচিবের স্থগিত হওয়া সফরের বিষয়ে এ তথ্য জানান তিনি।

- Advertisement -google news follower

পররাষ্ট্র সচিব বলেন, ওনাদের কিছু সমস্যার কারণে আপাতত স্থগিত হয়েছে (সফর)। কিন্তু আগামী মাসের প্রথম দিকেই রিশিডিউল হওয়ার কথা রয়েছে।

ভারতের পররাষ্ট্র সচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিল্লি সফরের আমন্ত্রণ জানাতে আসছেন কি-না, জানতে চাইলে মাসুদ বিন মোমেন বলেন, সেটি আমি বলতে পারব না।

- Advertisement -islamibank

কোয়াত্রা ঢাকায় এলে তার মূল বৈঠক হবে মাসুদ বিন মোমেনের সঙ্গে। বৈঠকে কোন বিষয়গুলো আলোচনায় থাকতে পারে, তা জানতে চাওয়া হলে পররাষ্ট্র সচিব বলেন, আমাদের লেভেলে যখন বসা হয়, আমরা সব বিষয় নিয়ে আলোচনা করি।

এক দিনের সংক্ষিপ্ত সফরে গত ২০ এপ্রিল ঢাকায় আসার কথা ছিল ভারতীয় পররাষ্ট্র সচিবের। কিন্তু হঠাৎ করেই সফরটি স্থগিত করে দিল্লি।

এর আগে, গত বছর (২০২৩) জি-২০ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আমন্ত্রণপত্র পৌঁছে দিতে গত ফেব্রুয়ারিতে ঢাকা সফর করেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রা। ওই সময় মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন তিনি।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের দুটি দ্বিপাক্ষিক সংলাপ চলতি বছরে হওয়ার কথা। সেগুলো হবে কি-না, জানতে চাইলে মাসুদ বিন মোমেন বলেন, হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM