নানা আয়োজনে মুজাফরাবাদ সবুজ সংঘের বাসন্তী পূজা উদযাপিত

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের পটিয়া উপজেলার মুজাফরাবাদ সবুজ সংঘের উদ্যোগে অনুষ্ঠিত হওয়া সার্বজনীন বাসন্তী পুজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বীরা মেতেছিল এক ভিন্ন সাজে।

- Advertisement -

গত শুক্রবার (১৮ এপ্রিল) সন্ধ্যার পরে উপজেলার মুজাফরাবাদ সবুজ সংঘ ক্লাব সংলগ্ন পুকুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয় বাসন্তী পুজার জাকজমকপূর্ণ আয়োজন।

- Advertisement -google news follower

এর আগে যশোদা নগেন্দ্র নন্দী আবাসিক মহিলা ডিগ্রী কলেজ মাঠ প্রাঙ্গণে ১২ এপ্রিল থেকে শুরু হয় ৭ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। ১৭ এপ্রিল বৃহস্পতিবার রাতে বাসন্তী পূজার নবমীতে মন্দির প্রাঙ্গনে আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভারম্ভ করেন বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি, কেন্দ্রীয় সংসদের উপদেষ্টা শম্ভু দাশ।

- Advertisement -islamibank

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক ও সংগঠক বিপ্লব সেনের সভাপতিত্বে ধর্মীয় আলোচনা সভার উদ্বোধন করেন, শংকরমঠ ও মিশন কার্যকরী কমিটির সহ সভাপতি এবং বাগীশিক চট্টগ্রাম মহানগর সংসদের সাবেক সভাপতি অধ্যাপক বনগোপাল চৌধুরী।নানা আয়োজনে মুজাফরাবাদ সবুজ সংঘের বাসন্তী পূজা উদযাপিত

মুজাফরাবাদ সবুজ সংঘ ক্লাবের সভাপতি শংকর ঘোষের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দি চিটাগং ট্রাস্ট–বাংলাদেশের চেয়ারম্যান অরুন কান্তি মল্লিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্মীয় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা সুনীল বিশ্বাস, খরনা ইউনিয়ন ৭নং ওয়ার্ড ইউপি সদস্য খোকন চৌধুরী, পশ্চিম মুজাফরাবাদ ঐতিহ্যবাহী মাকরি সপ্তমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর ঘোষ, রক্ষাকালী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিটন বিশ্বাস, মাকরি সপ্তমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সজল সেন ও গীতা শিক্ষক প্রতুল চৌধুরী।

আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ধর্মীয় প্রধান বক্তা ছিলেন, দক্ষিণ জেলা সংসদের সহ-সভাপতি শ্যামল বৈদ্য সবুজ।

স্বাগত বক্তব্য রাখেন মুজাফরাবাদ সবুজ সংঘ ক্লাবের সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী। বক্তব্য রাখেন সবুজ সংঘের বাসন্তী উৎসব উদযাপন পরিষদের সভাপতি স্বরূপ ঘোষ রায়, সাধারণ সম্পাদক রুপন নন্দী।

ক্লাবের উপদেষ্টামন্ডলী ও সকল সদস্য/সদস্যাদের সহযোগীতায় আয়োজিত সার্বজনীন বাসন্তী পূজা উপলক্ষে অতিথিদের কাছ থেকে বিশেষ সম্মাননা গ্রহণ করেন স্মার্ট বাংলাদেশ ২০২৩ পুরস্কার প্রাপ্ত উপ সহকারী কৃষি অফিসার সুভাষ চন্দ্র দত্ত।

এরপর গীতাপাঠ, সঙ্গীত, নৃত্য ও বিভিন্ন খেলাধুলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

সবশেষে গ্রামের উদীয়মান সংগীত ও নৃত্যশিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা এবং বিশ্বশান্তি কামনায় মহা নবমীর অনুষ্টানমালা সম্পন্ন হয়।

জেএন/রাজীব প্রিন্স/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM