‘মিটিং তো দূরের কথা, গণসংযোগও করতে পারবেন না’

বোয়ালখালী প্রতিনিধি :ডেস্ক

অন্যকোনো প্রার্থীরা মিটিং তো দূরের কথা, গণসংযোগও করতে পারবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন খোকন।

- Advertisement -

তিনি গতকাল শনিবার (২০ এপ্রিল) বিকেলে বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজার শ্রীপুর গ্রামের বাড়িতে আয়োজিত এক সভায় তার বক্তব্যে এ হুঁশিয়ারি দেন।

- Advertisement -google news follower

এসময় তিনি বক্তব্যে স্থানীয় চারজন আওয়ামী লীগ নেতা নাম উল্লেখ করে বলেন, সিদ্ধান্ত আমি দেবো না। উনারাই নিবেন। নির্বাচনটা কেমন হবে, অন্য প্রার্থীরা এখানে (শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নে) সমাবেশ করতে পারবেন কি না?

তিনি বক্তব্যে আরও বলেন, ‘আমার যদি ঠিক থাকি, আমাদের কঠোরতা যদি ঠিক থাকে। প্রত্যেক নেতৃবৃন্দরা যদি একমত থাকে- আমার মনে হচ্ছে যে, অন্যকোনো প্রার্থীরা এখানে ঢোকার সৎ সাহস করতে পারবেন না। যদি কোনো না কোনো ভাবে উঠোন বৈঠক বা সমাবেশ করতে স্থান তাদের না দিই।’

- Advertisement -islamibank

এ সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা, শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরী, ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম, আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন, নুরুল হুদাসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

জানা গেছে, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা প্রার্থীতা করবেন। এই উপলক্ষ্যে সভাটির আয়োজন করা হয়েছিলো।

তবে ইউনিয়ন সাধারণ সম্পাদকের এই বক্তব্যের প্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন বলেন, ‘ইসমাইল হোসেন খোকন ক্রোধিত হয়ে একটি কথা বলেছেন।

তবে নির্বাচনী সভায় আমাদের কিছু কথা উর্ধ্বে রেখে বলতে হবে। যেমন কেউ থানায় রাজনীতি করি, জেলায় ও উপজেলায় রাজনীতি করি বলে সবার সাথে কোনো না কোনোভাবে সম্পৃক্ততা আছে। ইউনিয়ন আওয়ামী লীগের নিদের্শনা থাকলেও।’

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, ‘প্রার্থীরা এলাকাবাসীর কাছে আসবেন এতে বাঁধা দেওয়ার সুযোগ নেই। ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকন বক্তব্যে মূলত বলতে চেয়েছেন আমাদের প্রার্থীর কর্মীরা যাতে অন্যপ্রার্থীর পক্ষে কাজ না করেন। বিষয়টি ভাষাগত ত্রুটির কারণে ভুল বোঝাবুঝি হয়েছে।’

এ বিষয়ে ইসমাইল হোসেন খোকন বলেন, ‘এই ধরণের কোনো সভা হয়নি, বক্তব্যও দেইনি। নির্বাচন একটা আসলে মানুষ কতো কিছু বলে।’

অনুষ্ঠিত সভায় ধারণকৃত সাধারণ সম্পাদকের বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে আলোচনা ও সমালোচনা করছেন এলাকাবাসী।

এতে অনেকেই বলেন, ‘নির্বাচনী প্রচার প্রচারণার আগেই আচরণবিধি লঙ্ঘন!’ ৪ মিনিট ১৭ সেকেন্ডের এ ভিডিওটিতে দেখা যায়, সভার চারপাশে পরাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের ছবি সম্বলিত গত জাতীয় সংসদ নির্বাচনের পোষ্টার ও ব্যানার ঝুলছে।

সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মঈনুল হক বলেন, তফসিল ঘোষণার পর ও প্রতীক বরাদ্দের আগে শুধুমাত্র প্রার্থী পরিচিত হতে পারবেন। কোনো প্রকার নির্বাচনী সভা সমাবেশ করা যাবে না। সভার বিষয়ে জানি না। এ ব্যাপারে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৯ মে। মনোনয়নপত্র বাছাই হবে ৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১২ মে ও প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে ১৩ মে।

জেএন/পুজন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM