ভারতে মাওবাদী নেতাসহ নিহত ২৯

অনলাইন ডেস্ক

ভারতের দক্ষিণপূর্বাঞ্চলীয় রাজ্য ছত্তিশগড়ের কাঁকর জেলার জঙ্গলে ভারতের পুলিশের রিজার্ভড ফোরর্স ডিআরজি(ডিস্ট্রিক্ট রিজার্ভড ফোর্স) ও সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে মাওবাদীদের শীর্ষনেতা শঙ্কর রাওসহ ২৯ জন মাওবাদী নিহত হয়েছেন। শঙ্কর রাওয়ের মাথার দাম ২৫ লাখ রুপি ঘোষণা করেছিল ভারতের কেন্দ্রীয় সরকার।

- Advertisement -

জঙ্গলে মাওবাদীদের আস্তানা থেকে একটি একে ৪৭, বেশ কয়েকটি ইনসাস অ্যাসল্ট রাইফেলসহ বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

- Advertisement -google news follower

মাওবাদীদের গুলিতে যৌথ বাহিনীর তিন জন সদস্য আহত হয়েছেন। এই তিন জনের মধ্যে দুই জন বিএসএফ এবং একজন ডিআরজি সদস্য। পুলিশ সদস্যদের আঘাত তেমন গুরুতর না হলেও ডিআরজি সদস্যের অবস্থা আশঙ্কাজনক।

নিরাপত্তা বাহিনী ও স্থানীয় সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, জানা গেছে দুপুর ২টার দিকে কাঁকর জঙ্গলে বন্দুকযুদ্ধ শুরু হয় মাওবাদী ও ডিআরজি-বিএসএফ যৌথ বাহিনীর মধ্যে। সন্ধ্যার দিকে শেষ হয়।

- Advertisement -islamibank

বিএসএফ এর এক মুখপাত্র জানিয়েছেন, বিশেষ সূত্রে খবর পেয়ে মঙ্গলবার কাঁকর জেলার ছোটেবেটিয়া থানার কালপার জঙ্গলে যৌথ অভিযান চালায় ডিআরজি এবং বিএসএফ।

তিনি বলেন, ‘নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি করেছিল মাওবাদীরা। তার জবাব দিতে নিরাপত্তা বাহিনীর সদস্যাও গুলি ছোঁড়ে।’

মূলত মাওবাদীদের ঠেকাতেই ডিআরজি বাহিনী গঠন করেছে ভারতীয় পুলিশ। গত মাসেও ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে এক মাওবাদী নিহত হন। নিহত হন এক নিরাপত্তারক্ষীও।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM