সচিবালয়ে প্রথম কর্মদিবসে ঈদের আমেজ

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ মিলিয়ে টানা পাঁচদিন ছুটি শেষ হয়েছে রোববার (১৪ এপ্রিল)। আজ সোমবার কর্মস্থলে ফিরেছেন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

- Advertisement -

ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় দেশের অন্য সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো সচিবালয়েও ঈদ আনন্দে মেতে উঠেছেন সবাই। ঈদের ছুটির পর অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করছেন, ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।

- Advertisement -google news follower

সোমবার (১৫ এপ্রিল) সকালে সচিবালয় বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

তবে নির্ধারিত ছুটির পাশাপাশি অনেকেই অতিরিক্ত ছুটি নেওয়ায় সচিবালয়ে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কিছুটা কম। গাড়ি পার্কিং এলাকায়ও ভিড় কিছুটা কম।

- Advertisement -islamibank

ঈদের প্রথম দিনে অফিসে এসেছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান।

তিনি বলেন, ঈদ ও পহেলা বৈশাখের ছুটি শেষ করে আজ থেকে অফিস করছি। বিশেষ কোনো কাজ না থাকায় ঐচ্ছিক ছুটির প্রয়োজন হয়নি। আজকে পুরো সচিবালয় জুড়ে ঈদের আমেজ বিরাজ করছে।

তিনি আরও বলেন, আজকে ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় সবাই একে অপরের সঙ্গে কোলাকুলি করছেন, কুশল বিনিময় করছেন। এজন্যই আনন্দটা বেশি।

চাঁদ দেখার উপর নির্ভর করে এবার ঈদুল ফিতর পালিত হয় ১১ এপ্রিল (বৃহস্পতিবার)। ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধ, বৃহস্পতি, শুক্র) ঈদুল ফিতরের তিন দিনের সরকারি ছুটি ছিল।

১৩ এপ্রিল (শনিবার) সাপ্তাহিক ছুটি। ১৪ এপ্রিল (রোববার) বাংলা নববর্ষের ছুটি। এভাবে টানা ৫ দিন ছুটি শেষে অফিস শুরু করেছেন সরকারি চাকরিজীবীরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM