ভূমিধসে ইন্দোনেশিয়ায় ১৫ জনের মৃত্যু

ভিনদেশ ডেস্ক :

ইন্দোনেশিয়ার একটি পাহাড়ি অঞ্চলে ভূমিধসে অন্তত ১৫ জনের মৃত্যু এবং দুজন নিখোঁজ রয়েছেন। ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

স্থানীয় সময় শনিবার (১৩ এপ্রিল) রাতে দেশটির সুলাওয়েসি দ্বীপের তানা তরাজায় এঘটনা ঘটে।

- Advertisement -google news follower

আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, তানা তরাজা ও এর আশপাশের এলাকায় সপ্তাহজুড়ে ভারী বৃষ্টিপাতের কারণে এ ভূমিধস ঘটে। ভূমিধসে দুটি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে ও চারটি ঘর বিধ্বস্ত হয়েছে।

স্থানীয় দুর্যোগ কর্মকর্তারা জানান, বৈরী আবহাওয়া ও রাস্তা-ঘাটের ব্যাপক ক্ষতি হওয়ায় উদ্ধারকাজ চালানো কঠিন হয়ে যাচ্ছে।

- Advertisement -islamibank

এমনটি এলাকাটি পাহাড়ি হওয়ায় উদ্ধারকারীদেরও সেখানে পৌঁছানো কষ্টকর হয়ে যাচ্ছে। তারপরেও জীবিত মানুষের সন্ধানে উদ্ধারকারীরা বিশেষ পদ্ধতিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় চলতি বছরের জানুয়ারি থেকেই বর্ষা মৌসুম শুরু হয়েছে। বর্ষাকালে দেশটির বিভিন্ন অঞ্চল ভূমিধসের প্রবণ হয়ে উঠে এবং ভারী বৃষ্টির ফলে কিছু এলাকায় বন্যা দেখা দেয়। মার্চ মাসে দেশটির সুমাত্রা দ্বীপে বন্যা ও ভূমিধসে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM