চট্টগ্রাম চেম্বার পরিচালক অহিদ সিরাজ স্বপন ফের সিআইপি নির্বাচিত

অনলাইন ডেস্ক

রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় রপ্তানিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ফের সিআইপি সম্মাননা পদকের জন্য নির্বাচিত হয়েছেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

- Advertisement -

গত ৩রা এপ্রিল বুধবার বানিজ্য মন্ত্রনালয় কর্তৃক প্রকাশিত গেজেট ২৬.০০.০০০০.১০৩.৪৮.০১৩.২২.৫৭ স্মারকে সরকার সিআইপি (রপ্তানি) নীতিমালা-২০১৩ অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরিতে ১৮৪ জনকে ২০২২ সালের জন্য বানিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যাক্তি সিআইপি (রপ্তানি) হিসেবে নির্বাচন করেন।

- Advertisement -google news follower

জানা যায়, চট্টগ্রাম নগরীর সিইপিজেডে অবস্থিত ইউনিটি স্টাইল অন্ড এক্সোসরিজ লিমিটেড এর চেয়ারম্যান হিসেবে বাংলাদেশের রপ্তানি বানিজ্যে অসাধারণ সাফল্যের স্বীকৃতিস্বরুপ সিআইপি সম্মাননার জন্য মনোনীত হন অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

এর আগে গত বছর ২৫ জুন রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ আয়োজনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে অহিদ সিরাজ চৌধুরী স্বপনের হাতে সিআইপি-২০২১ কার্ড তুলে দেন তৎকালীন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

- Advertisement -islamibank

তার এ অর্জন সচিবালয়ে প্রবেশে বিশেষ পাস হিসেবে ব্যবহার হচ্ছে। সিআইপি কার্ডের অধিকারী হওয়ায় ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসা প্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন সুবিধা পাবেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক অহিদ সিরাজ স্বপন।

অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সরকার নিবন্ধিত পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি ডট কম এর সম্পাদক-প্রকাশক।

সিআইপি নির্বাচিত হওয়ায় অভিনন্দন
বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হওয়ায় জয়নিউজবিডি ডট কমের প্রকাশক ও সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপনকে অভিনন্দন জানিয়েছেন পোর্টালটিতে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

শুভেচ্ছা ও অভিনন্দন জানান, জয়নিউজবিডি ডট কমের বার্তা সম্পাদক রাজীব সেন প্রিন্স, স্টাফ রিপোর্টার মঞ্জুর মোর্শেদ রনী, হিমেল ধর ও হেড অব আইটি নুরুল ইসলাম টিটু।

উল্লেখ্য : অহিদ সিরাজ চৌধুরী স্বপন সমাজের নানা ক্ষেত্রে অবদানের জন্য পেয়েছেন দেশী-বিদেশী একাধিক সম্মাননা পদক।

তিনি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর এসএমসি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সভাপতি পদক গ্রহণ করেছেন।

তিনি চট্টগ্রাম নগরের আগ্রাবাদ মহিলা কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও সাতকানিয়া সমিতি-চট্টগ্রাম এর আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

তিনি চট্টগ্রামের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক এবং চিটাগং মেট্রোপলিটন সপ অনার্স এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন।

অহিদ সিরাজ চৌধুরী চট্টগ্রাম নগর ছাত্রলীগের স্টিয়ারিং কমিরি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও চট্টগ্রাম আইন কলেজ ছাত্রসংসদের নির্বাচিত ভিপি ছিলেন অহিদ সিরাজ।

করোনাকালীন সময়ে মানবিক নানা কার্যক্রমের মাধ্যমে ব্যাপক প্রশংসিত হন এবং একাধারে দুইবার চট্টগ্রাম বিভাগীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আন্তর্জাতিক সংগঠন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM