চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হলো ৯ কলেজ

অনলাইন ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা চট্টগ্রাম ও রাজশাহী জেলার ৯টি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধিভুক্ত করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করে শতরুপা তালুকদার বলেন, চট্টগ্রাম জেলার ৫টি ও রাজশাহী জেলার ৪টি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়েছে। জেলা শহরে থাকা আরও কিছু কলেজকে অধিভুক্ত করার পরিকল্পনা রয়েছে; তবে তা একেবারে সীমিত সংখ্যায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া কলেজগুলো হলো- চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহাম্মদ মহসীন কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ ও সাতকানিয়া কলেজ।

- Advertisement -islamibank

অন্যদিকে রাজশাহী জেলার রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ ও রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়।

এর আগে ২০১৭ সালে ঢাকার ৭টি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM