ঈদযাত্রা: ট্রেন ছাড়ার ১২ ঘণ্টা আগে মিলবে অতিরিক্ত কোচের টিকিট

অনলাইন ডেস্ক

ঈদুল ফিতরে যাত্রী চাহিদা বিবেচনায় ট্রেনগুলোতে ৮৬টি যাত্রীবাহী কোচ অতিরিক্ত সংযোজন করার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এরমধ্যে ৩৬টি ব্রডগেজ ও ৫০টি মিটারগেজ।

- Advertisement -

রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, সারাদেশের ট্রেনগুলোতে বরাদ্ধ অনুযায়ী এসব কোচ সংযোজন করা হবে। আর যাত্রীরা টিকিট কিনতে পারবে ট্রেন ছাড়া ১২ ঘন্টা আগে। এক্ষেত্রে সবকটি আসন বিক্রি করা হবে অনলাইনে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (২ এপ্রিল) বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির এ তথ্য নিশ্চিত করেন।

অতিরিক্ত কোচের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখনো ট্রেনে অতিরিক্ত কোচ লাগানোর সিদ্ধান্ত আমাদের হাতে আসেনি। তবে সিদ্ধান্ত যেটাই হবে, ট্রেন ছাড়ার ১২ ঘন্টা আগে অনলাইনে টিকিট অটোরিলিজ হয়ে যাবে।

- Advertisement -islamibank

এদিকে, কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার গণমাধ্যকে বলেন, ঈদে কতগুলো কোচ যুক্ত হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি। তবে চট্টগ্রাম অঞ্চলের ট্রেনে দুইটা কোচ যুক্ত হতে পারে। লালমনি ও কুড়িগ্রাম এক্সপ্রেসে কোনো কোচ যুক্ত হবে না। সময়সূচি অনুযায়ী যখন যে ট্রেন যাবে তার সঙ্গে নির্ধারিত কোচ যুক্ত হবে।

আগামীকাল ৩ এপ্রিল থেকে ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের ট্রেন যাত্রা শুরু হবে। এসব যাত্রার টিকিট আগেই অনলাইনে বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM