টি-টোয়েন্টিতে যে রেকর্ডের মালিক হলেন ধোনি

খেলাধুলা ডেস্ক :

উইকেটের পেছনে দুরন্ত কিপিংয়ের পাশাপাশি ব্যাট হাতে যে জোর দেখাচ্ছেন, তাতে বোঝার উপায় নেই তার বয়স ৪২ বছর ২৬৮ দিন। ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসেও তেজটা দেখালেন মহেন্দ্র সিং ধোনি

- Advertisement -

আইপিএলে দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে তার দল চেন্নাই সুপার কিংস হারলেও তিনটি ছক্কা ও চারটি চারে ১৬ বলে ৩৭ রানের ইনিংসে অপরাজিত থাকেন আসরে প্রথম ব্যাটে নামা ধোনি। এর আগে গ্লাভস হাতে গড়লেন অনন্য এক রেকর্ড।

- Advertisement -google news follower

সব ধরনের স্বীকৃতি টি-টুয়েন্টি ম্যাচ মিলিয়ে প্রথম উইকেটরক্ষক হিসেবে কিংবদন্তি এ ক্রিকেটার ৩০০ ডিসমিসালের মালিক হলেন। ডিসমিসালের মধ্যে ২১৩টি ক্যাচের পাশাপাশি রয়েছে ৮৭টি স্ট্যাম্পিং।

রাজাশেখর রেড্ডি স্টেডিয়ামে রোববার রবীন্দ্র জাদেজার বলে ওপেনার পৃথ্বী শর ক্যাচ নেন ধোনি। আর তাতেই ৩০০ ডিসমিসালের প্রথম কীর্তি গড়েন সাবেক অধিনায়ক।

- Advertisement -islamibank

সবচেয়ে বেশি ডিসমিসালের তালিকার দ্বিতীয় স্থানে আছেন পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক কামরান আকমল। তার মোট ডিসমিসাল সংখ্যা ২৭৪টি। যার মধ্যে ১৭২টি ক্যাচ এবং ১০২টি স্টাম্পিং আছে।

তৃতীয় স্থানে থাকা দীনেশ কার্তিকের নামেও পাশেও রয়েছে ২৭৪টি ডিসমিসাল। গ্লাভস হাতে তিনি ধরেছেন ২০৭টি ক্যাচ এবং ৬৭টি স্ট্যাম্পিংও করেছিলেন।

চতুর্থ স্থানে থাকা সাউথ আফ্রিকান ক্রিকেটার কুইন্টন ডি ককের ডিসমিসাল সংখ্যা ২৭০টি (২২১টি ক্যাচ এবং ৪৯টি স্ট্যাম্পিং)। ইংলিশ ক্রিকেটার জস বাটলারের অবস্থান পাঁচ নম্বরে। তার ঝুলিতে ২০৯টি ডিসমিসাল (১৬৮টি ক্যাচ এবং ৪১টি স্ট্যাম্পিং)।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM