এক মাসেই ৪০টি ঘটনা ঘটিয়েছে দশজনের চক্র

ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ-ছিনতাই করতেন তাঁরা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী ও হালিশহর থানা এলাকায় ১০ জনের সংঘবদ্ধ একটি ভুয়া পুলিশ চক্রের খপ্পড়ে পড়ে নিঃস্ব হয়েছেন অনেকে।

- Advertisement -

ব্যবসা-বাণিজ্য বা অন্যান্য কাজে যাঁদের লেনদেনের পরিমাণ বেশি, তাঁদেরই গতিবিধি পর্যবেক্ষণ করে দলটি। এরপর সুযোগ বুঝে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিচয় দিয়ে তাঁদের তুলে নেন মাইক্রোবাসে।

- Advertisement -google news follower

টাকাপয়সা, স্বর্ণালংকার, মুঠোফোন ছিনিয়ে নিয়ে চোখ বেঁধে গাড়ি থেকে নামিয়ে সটকে পড়েন নিজেরা। গেল একমাসেই এভাবে ৪০টিরও বেশি অপহরণ ও পরবর্তীতে ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে চক্রটি।

অবশেষে ভুয়া ডিবি পুলিশ দলটির ৫ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে আসল পুলিশ। বুধবার রাতে নগরীর পাহাড়তলী ও হালিশহর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

- Advertisement -islamibank

এসময় তাঁদের কাছ থেকে অপহরণের পর ভুক্তভোগীর কাছ থেকে ছিনিয়ে ১টি মোবাইল, ১টি স্বর্ণের আংটি, নগদ-১০ হাজার ৫০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- রাকিবুল হাসান রাকিব (২৭), মো. শাহবুদ্দিন প্রকাশ সাইমন (২৬), ওমর বিন কিবরিয়া প্রকাশ রাজ (২৭), মো. সাদমান ফয়েজ প্রকাশ সংলাপ (২৬) ও মো. ইসমাইল হোসেন প্রকাশ বাঁধন (২৬)।

পুলিশ জানায়, গত ২৪ মার্চ সন্ধ্যায় সাগরিকা মোড়ে এ চক্রটির খপ্পড়ে পড়ে এক ভুক্তভোগী। তাকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ৩ জন লোক জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশায় তুলে অজ্ঞাতস্থানে নিয়ে যায়।

এরপর তাকে একটি পরিত্যক্ত মুরগির ফার্মের ভিতরে আটকে রাখে। পরে আট থেকে দশ জন তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দিয়ে ১টি মোবাইল, মানিব্যাগে থাকা নগদ ১৯হাজার ৮’শ টাকা নিয়ে নেয়।

এছাড়া তার বিকাশ ও নগদের পাসওয়ার্ড নিয়ে সাড়ে ২৯ হাজার টাকা, ২টি স্বর্ণের ও রুপার আংটি, একটি রোলেক্স ঘড়ি ছিনিয়ে নেয়।

পরে ভুক্তভোগী পাহাড়তলী থানায় একটি লিখিত অভিযোগ করলে পুলিশি অনুসন্ধানে চক্রটির কয়েকজনের অবস্থান নিশ্চিত হয়। বুধবার রাতে পাহাড়তলী ও হালিশহর এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করে টিম পাহাড়তলী।

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশ নেওয়া পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনির হোসেন।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরেই হালিশহর ও পাহাড়তলী এলাকায় ডিবি পুলিশ সেজে ভয়ভীতির মাধ্যমে সাধারণ মানুষকে ফাঁদে ফেলে। পরে নির্জন স্থানে নিয়ে গিয়ে তার সর্বস্ব লুটে নেয়।

চক্রটির ৫ সদস্যকে গ্রেফতারের পর তাদের হাতেই ছিনতাইয়ের শিকার হওয়া ভুক্তভোগী অনেকেই থানায় যোগাযোগ করছে। আমরা তাদের মামলা করার পরামর্শ দিয়েছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM