ঝালকাঠির ডাকাতি মামলার পলাতক আসামি চট্টগ্রামে গ্রেফতার

অনলাইন ডেস্ক

ঝালকাঠির কাঠালিয়ায় দুর্ধর্ষ ডাকাতি মামলাসহ ৫ মামলার পলাতক আসামি মো. মনিরুল প্রকাশ ডাকাত মনিরকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

- Advertisement -

মঙ্গলবার (২৭ মার্চ) মধ্যরাত দেড়টার সময় নগরীর পাহাড়তলী থানাধীন অলংকার মোড় এলাকায় অভিযান পরিচালনা করে দুর্ধর্ষ ডাকাতি মামলার এ আসামিকে গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

গ্রেফতার মনিরুল বরগুনা জেলার নদর থানাধীন বড় গৌরীচন্না গ্রামের বাসিন্দা মৃত খায়রুল ইসলামের ছেলে।

র‌্যাব-৭ জানায়, গত ১৯ মার্চ রাত ১ টার সময় ঝালকাঠি জেলার কাঠালিয়া থানাধীন চেচরীরামপুর ইউনিয়নের বানাই এলাকার দ্বিতল একটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

অজ্ঞাতনামা ৬/৭ জনের ডাকাতদল বাঁশের মই দিয়ে ২য় তলায় উঠে দরজার ছিটকিনি ভেঙ্গে ঘরে প্রবেশ করে। ছিটকিনি ভাঙ্গার শব্দে পরিবারের লোকজনের ঘুম ভেঙ্গে যায়।

পরিচয় জানতে চাইলে ডাকাতদল পরিবারের লোকজনকে শাবল দিয়ে হাতে পায়ে আঘাত করে এবং গামছা দিয়ে হাত-পা বেঁধে জবাই করার হুমকি দেন।

পরবর্তীতে তাদের চোখের সামনেই আলমারির মধ্যে থাকা আনুমানিক ২০ ভড়ি স্বর্ণালংকার, ডায়মন্ডের নাক ফুল ও কানের দুল, এ্যান্ড্রয়েট মোবাইল সেট এবং নগদ ১ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়।

গত ২২ মার্চ ভুক্তভোগী মো. ইফসুফ আলী বাদী হয়ে এ ঘটনায় কাঠালিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামি করা হয়।

গোপন সোর্সের খবরে ডাকাতদলের মূল হোতার অবস্থান সনাক্ত হলে মঙ্গলবার রাত দেড়টার সময় অভিযান চালায় র‌্যাবের বিশেষ টিম। নগরীর পাহাড়তলী থানাধীন অলংকার মোড় এলাকা থেকে মনিরুলকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে মনিরুল উক্ত ডাকাতি মামলার পলাতক আসামি বলে স্বীকার করে।

সে জানায়, মামলা হওয়ার পর থেকে আইন শৃংখলা বাহিনী হতে গ্রেফতার এড়ানোর লক্ষ্যে চট্টগ্রাম এসে আত্মগোপন করেছিলো।

গ্রেফতার মনিরুলের বিরুদ্ধে বরগুনা, পিরোজপুর এবং পটুয়াখলী জেলার বিভিন্ন থানায় ৫টি ডাকাতির মামলার তথ্য পাওয়া গেছে জানিয়ে তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ঝালকাঠি জেলার কাঠালিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বললেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM