গণহত্যা দিবসে বধ্যভূমিতে আলোক প্রজ্জ্বলন ও শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক

জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে ২৫ মার্চ সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যা সোয়া ৭টায় নগরীর ফয়’স লেক বধ্যভূমিতে শহীদদের স্মরণে আলোক প্রজ্জ্বলনসহ শ্রদ্ধা নিবেদনের আয়োজন করা হয়।

- Advertisement -

আলোক প্রজ্বলন ও শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নুরেআলম মিনা, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, জেলা পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল, জেলা শিল্পকলা একাডেমি, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (কেজিডিসিএল) ও অন্যান্য প্রতিষ্ঠান।

- Advertisement -google news follower

এছাড়া দিবসটি উপলক্ষে রাত ১০টা থেকে ১০টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে (কেপিআই ও জরুরী স্থাপনা ব্যতীত) ১ মিনিটের জন্য প্রতীকি ব্ল্যাক আউট এবং সুবিধাজনক সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে ২৫ মার্চ গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা, জনবহুল স্থানে গণহত্যার উপর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী, ধর্মীয় প্রতিষ্ঠানে ২৫ মার্চ রাতে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়। সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গীতিনাট্য এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM