সাফজয়ী নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক :

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়ী বাংলাদেশ নারী দলকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল ফুটবলারকে ডেকে সাক্ষাৎ করবেন বলেও তিনি মন্তব্য করেন।

- Advertisement -

সোমবার বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এবং শিক্ষার্থী ও গবেষকদের বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপ্রধান এ কথা জানান।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় অনুষ্ঠানটির আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৬’র নিচে যারা, তারা তো ভারতকে ৩-২ গোলে হারিয়েছে। চ্যাম্পিয়ন হয়ে গেছে। আমি তাদেরকে ডাকব। প্রাইজমানি দেবো এবং উৎসাহিত করব।’

- Advertisement -islamibank

সাফজয়ী ফুটবলাররা আজ কাঠমান্ডুর স্থানীয় সময় সুপুর ১২টা ৪০ মিনিটে দেশের পথে রওনা দেবে। বাংলাদেশ সময় দুপুর ২টা ১৫ মিনিটে তারা ঢাকায় পা রাখবে।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ে বাংলাদেশ। লক্ষ্য অটুট রেখে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় লাল-সবুজের দল।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ সমতায় শেষ হয়। ম্যাচ টাইব্রেকারে গড়ায়। গোলরক্ষক ইয়ারজান বেগমের দুর্দান্ত পারফরম্যান্সে শ্বাসরুদ্ধকর পেনাল্টি শ্যুটআউটে বাজিমাত করে বাংলাদেশ। আসরে অপরাজিত থেকে শিরোপা জিতে নেয়।

টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ প্রথম ম্যাচে স্বাগতিক নেপালকে ২-০তে হারিয়ে শুভ সূচনা পায়। পরের ম্যাচে ভারতকে ৩-১ গোলে হারানোর পর ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দেয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM