ল্যাবএইডের ছাদে রেস্টুরেন্ট, জরিমানা ২ লাখ

অনলাইন ডেস্ক

রাজধানীর ল্যাবএইড হাসপাতাল ভবনের ওপরে অবৈধভাবে নিজস্ব রুফটপ রেস্টুরেন্ট স্থাপন করায় প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেল পৌনে ৪টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী এ অভিযান চালানো হয়।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘অভিযানে দেখা যায় ল্যাবএইড হাসপাতালে নিজস্ব রুফটপ রেস্টুরেন্ট বা কাফেটেরিয়া গড়ে তোলা হয়েছে। যা নকশায় ছিল না। পাশাপাশি অগ্নিনির্বাপণ ব্যবস্থায়ও ত্রুটি দেখা যায়। সেই সঙ্গে সিঁড়ির পাশে বেশ কয়েকটি সিলিন্ডার পাওয়া যায়, যা অতি ঝুঁকিপূর্ণ। সব মিলিয়ে ল্যাবএইড হাসপাতাল কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

এর আগে, অভিযানের শুরুতে গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতাল, পরে ল্যাবএইড হাসপাতালের ক্যাফেটেরিয়ায় প্রবেশ করেন ভ্রাম্যমাণ আদালত। সেখানে অগ্নিনির্বাপণ ব্যবস্থা, ক্যাফেটেরিয়ার রান্নার পরিবেশসহ সার্বিক বিষয় তদারকি করা হয়।

- Advertisement -islamibank

এ ছাড়াও গ্রীন রোডের বৌশাখী রেস্তোরাঁ, পিৎজা গ্যারেজ ও বাবু ল্যান্ড নামে আর ৩ রেস্টুরেন্ট ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ আগুনে ৪৬ জন নিহত হন। ওই ঘটনার পর রাজধানীর বিভিন্ন ভবনে, বিশেষ করে রেস্তোরাঁ থাকা ভবনগুলোতে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযান শুরু করেছে সরকারের বিভিন্ন সংস্থা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM