চ্যাম্পিয়নস লিগ/এফসি কোপেনহেগেনকে হারিয়ে কোয়ার্টারে সিটি

খেলাধুলা ডেস্ক :

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগেও এফসি কোপেনহেগেনকে ৩-১ গোলে হারালো ম্যানচেস্টার সিটি

- Advertisement -

দুই লেগে ৬-২ গোলের অগ্রগামিতায় টানা দশমবার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো বর্তমান চ্যাম্পিয়নরা।

- Advertisement -google news follower

দুই গোলে এগিয়ে থেকে ইতিহাদ স্টেডিয়ামে কোপেনহেগেনকে স্বাগত জানায় সিটিজেনরা। ১০ মিনিটের মধ্যে অতিথিদের জালে দুইবার বল জড়ায় পেপ গার্দিওলার শিষ্যরা।

অথচ রবিবার লিভারপুলের বিপক্ষে প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ সামনে রেখে কেভিন ডি ব্রুইনা ও ফিল ফডেনের মতো তারকাদের বিশ্রাম দেন গার্দিওলা। গত রবিবার লিগে ম্যানচেস্টার ডার্বি ম্যাচে খেলা সাতজনকে বেঞ্চে রাখেন স্প্যানিশ কোচ।

- Advertisement -islamibank

তবে স্কোয়াড বদলালেও ম্যাচে প্রভাব পড়েনি। পঞ্চম মিনিটে জুলিয়ান আলভারেজের কর্নার থেকে চমৎকার ভলিতে জাল কাঁপান মানুয়েল আকাঞ্জি।

চার মিনিট পর আলভারেজ গোলের দেখা পান। তার কর্নার থেকে ক রদ্রি শট নিলে ক্রসবারে আঘাত করে।

কোপেনহেগেনের এক খেলোয়াড় বল বিপদমুক্ত করতে গেলেও পারেননি। আলভারেজ বল পেয়েই বক্সের বাঁ পাশ থেকে লক্ষ্যে শট নেন। অতিথি গোলকিপার কামিল গ্রাবারার হাত ফসকে বল জালে জড়ায়।

সাউদাম্পটনের সাবেক খেলোয়াড় মোহামেদ এলিয়নোসি ২৯তম মিনিটে ড্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে একটি গোল শোধ দেন।

তবে সিটির গোলস্কোরিং মেশিন আর্লিং হ্যালান্ড আবারও গোলের ব্যবধান দুইয়ে বাড়ান। হাফটাইমের কয়েক সেকেন্ড আগে নিচু শটে মৌসুমের ২৯তম গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

রিকো লুইস সিটির হয়ে চতুর্থ গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু বল বারে লাগে।

সিটি কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও প্যারিস সেন্ট জার্মেইর সঙ্গে যোগ দিলো। আগামী ১৫ মার্চ এই চার দলের কোয়ার্টার ফাইনালের ড্র হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM