চট্টগ্রামের ফলমণ্ডিতে অভিযান/ব্যবসায়ীদের সতর্ক করল ম্যাজিস্ট্রেট

অনলাইন ডেস্ক

আসন্ন রমজানকে সামনে রেখে চট্টগ্রাম নগরীর রেলস্টেশন সংলগ্ন ফলমন্ডিতে বিভিন্ন আড়ত ও পাইকারী দোকানে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

- Advertisement -

আজ রবিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, বাকলিয়া সার্কেল ভূমি অফিস। এসময় কোতোয়ালী থানা পুলিশের একটিটিম সাথে ছিলেন।

- Advertisement -google news follower

মনিটরিংকালীন সময়ে আড়তদার ও পাইকার ব্যবসায়ীদের ফল ক্রয় ও বিক্রয়ের রশিদ যাচাই করা হয়।

অধিকাংশ বিক্রেতার কাছে ক্রয় রশিদ ছিলো না। তবে প্রথমবারের মতো জরিমানা না করে আগামীতে রশিদ ছাড়া ফল ক্রয়-বিক্রি না করার নির্দেশনা দিয়ে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়।

- Advertisement -islamibank

চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আলী হোসেন, সাধারন সম্পাদক তৌহিদুল আলম এবং সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন মাহমুদ আসন্ন রমজান মাসে ফলের বাজার সহনীয় ও স্থিতিশীল রাখার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন এবং বিদ্যমান অসংগতি নিরসনের প্রতিশ্রুতি দেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পবিত্র রমজান মাসে ফলের বাজার সহনশীল ও স্থিতিশীল রাখার জন্য বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

প্রাথমিকভাবে মনিটরিং কার্যক্রমের মাধ্যমে বিদ্যমান অসঙ্গতিসমূহ দূর করার চেষ্টা করা হবে। তবে, পণ্যের কৃত্রিম সংকট তৈরিতে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM