বেইলি রোডে অগ্নিকাণ্ড

আগুনের ঘটনায় কারো ত্রুটি থাকলে ছাড় দেয়া হবে না: আইজিপি

অনলাইন ডেস্ক

বেইলি রোডে অবস্থিত ‘কাচ্চি ভাই রেস্টুরেন্ট’ ভবনে লাগা আগুনের ঘটনায় কারও ত্রুটি বিচ্যুতি থাকলে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ।

- Advertisement -

শুক্রবার (১ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

অগ্নিকাণ্ডের ঘটনাটি নাশকতা কিনা জানতে চাইলে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা বর্তমানে উদ্ধারকাজে জোর দিচ্ছি। বেইলি রোডে ফায়ার সার্ভিসের পাশাপাশি র‍্যাব-পুলিশ বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধারকাজে কাজ করছে।

একইভাবে হাসপাতালের ডাক্তার ও নার্সরা আহত ও দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। আমি এটা বলতে পারি যে, এই ঘটনায় যদি কারও ত্রুটি বিচ্যুতি থাকে তাহলে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

- Advertisement -islamibank

এ ঘটনায় নিহতদের প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে যত দ্রুত সম্ভব স্বজনদের কাছে মরদেহ হস্তান্তরের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন আইজিপি।

নিহতের সংখ্যা জানতে চাইলে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় মোট নিহত হয়েছেন ৪৪ জন। রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে একজন, ঢামেক হাসপাতালে ৩৩ জন ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জনের মরদেহ রয়েছে।

এদিকে ভয়াবহ এই আগুনের ঘটনার নেপথ্যের কারণ, ভবনের অগ্নি নিরাপত্তা ও ক্ষয়ক্ষতি নিরূপণসহ হতাহত বেশি হওয়ার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো ভবনটি পুড়ে গেছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM