পুলিশ যে জনগণের বন্ধু এটা প্রতিষ্ঠিত করতে হবে: প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক :

সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে পুলিশ একটি জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে উঠেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

তিনি বলেছেন, পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে। আর পুলিশ যে জনগণের বন্ধু এটা প্রতিষ্ঠিত করতে হবে।

- Advertisement -google news follower

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।

এসময় স্মার্ট বাংলাদেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তুলতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

- Advertisement -islamibank

শেখ হাসিনা বলেন, পুলিশ জনগণের বন্ধু। জনগণের বন্ধু হিসেবে পুলিশকে সেটা মাথায় রাখতে হবে। পুলিশ বাহিনীকে তাদের কর্মনিষ্ঠা, সাহসিকতা ও পেশাদারিত্বের মাধ্যমে প্রমাণ করতে হবে যে, তারা জনগণের বন্ধু। এটা প্রতিষ্ঠা করা খুব জরুরি।

দেশের মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে পুলিশের কাছে। পুলিশ জনগণের বন্ধু, এটা সবসময় হয়ে আসছে। পুলিশ বাহিনীকে মানুষের সেবায় আমরা গড়ে তুলছি।

তিনি দেশের উন্নয়ন নিশ্চিতে শান্তি এবং স্থিতিশীলতার বিকল্প নেই উল্লেখ করে সরকার প্রধান পুলিশ বাহিনীকে আন্তরিকতার সাথে দেশের মানুষের আস্থা অর্জনের আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজারবাগ পুলিশ লাইনস্ মাঠে স্বাগত জানায় পুলিশের সুসজ্জিত অশ্বারোহী দল। পরে হুডখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় পুলিশের বিভিন্ন কন্টিজেন্ট এর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জানানো হয় গার্ড অব অনার। বীরত্ব এবং কৃতিত্বপূর্ণ কাজের পুরস্কার হিসেবে এ বছর ৪শ জন পুলিশ সদস্যকে বিপিএম ও পিপিএম পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, স্বাধীনতার শুরুতে পুলিশের আত্মত্যাগের ইতিহাস শুরু হয়েছে রাজারবাগ থেকেই। এখন এই বাহিনীর সদস্যরা দেশে ও দেশের বাইরে শান্তি প্রতিষ্ঠায় সুনামের সাথে কাজ করছে, যা প্রশংসনীয়।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের উন্নয়নের সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে পুলিশকে দেশের জনগণের বন্ধু হয়ে দেশপ্রেম, সততা এবং আদর্শ নিয়ে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি, দুষ্টের দমন এবং শিষ্টের পালনকে পুলিশ বাহিনীর মূল মন্ত্র হিসেবে নিয়ে মানুষের আস্থা অর্জনে কাজ করার নির্দেশ দিয়েছেন সরকার প্রধান।

অনুষ্ঠানে সরকারপ্রধান বাংলাদেশ পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টলও পরিদর্শন করেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM