সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের নির্দেশনা বাতিল

অনলাইন ডেস্ক

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ ও কলাতলী ও সুগন্ধা বিচের মাঝখানের এলাকাকে ‘মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণ করে জারি করা প্রজ্ঞাপন নানান আলোচনা-সমালোচনার এক সপ্তাহের মধ্যে বাতিল করা হয়েছে।

- Advertisement -

রোববার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারি সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি সুগন্ধা বিচ পয়েন্টের নাম পাল্টে ‘বঙ্গবন্ধু বিচ’ রেখে একটি প্রজ্ঞাপন জারি করেছিল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এবার সেই নির্দেশনা বাতিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নতুন বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পূর্বে পাঠানো নির্দেশনার ওপর কোনো ব্যবস্থা গ্রহণ না করার জন্য নির্দেশনাক্রমে অনুরোধ করা হলো। একই সঙ্গে পূর্বে পাঠানো পত্রটি বাতিল বলে গণ্য করা হলো।

- Advertisement -islamibank

সুগন্ধা বিচকে বঙ্গবন্ধু বিচ নামকরণের নির্দেশনা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। বিশাল এক মানুষের সম্মানে ক্ষুদ্র এই পয়েন্টের নামকরণ নিয়ে দেশজুড়ে এ সমালোচনার জন্ম নেয়। সুশীল সমাজসহ বিভিন্ন মহল থেকে এমনকি সরকারদলীয় লোকজনও বিষয়টির সমালোচনা করেন।

সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের জন্য মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান সোলায়মান মিয়া আবেদন করেছিলেন। পরে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ১৩তম সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া মন্ত্রণালয়কে সুপারিশ করা হলে মন্ত্রণালয় সেটি বাস্তবায়নের বিষয়ে নির্দেশনা দেয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM