রাখাইনে খাদ্যপণ্য পাচারকালে আটক ৩

অনলাইন ডেস্ক

কক্সবাজার সমুদ্রসৈকতের উপকূল দিয়ে মিয়ানমারের রাখাইন রাজ্যে পাচারের চেষ্টাকালে ভোজ্য তেল, আটা, চিনি, রসুনসহ বেশ কিছু খাদ্যপণ্য জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় আটক করা হয় তিন পাচারকারীকে।

- Advertisement -

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য জানান র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

- Advertisement -google news follower

আটকরা হলেন, কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম এলাকার আবু তাহের, টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মো. তৈয়ব এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাহারঘোনা এলাকার কবির আহমদ।

র‍্যাব অধিনায়ক জানান, শুক্রবার মধ্যরাতে কক্সবাজার শহরের মাঝেরঘাট এলাকায় খুরুশকুল ব্রিজের দক্ষিণ পাশে যুদ্ধপরিস্থিতিতে থাকা মিয়ানমারে পাচারের জন্য বেশ কিছু পরিমাণ খাদ্যপণ্য মজুদ করার খবর পান তারা। অভিযানে গেলে ঘটনাস্থলে পৌঁছা মাত্র সন্দেহভাজন চার-পাঁচ জন দৌঁড়ে পালানোর চেষ্টা করে। ধাওয়া দিয়ে তিন জনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।

- Advertisement -islamibank

আটক ব্যক্তিদের দেয়া তথ্যমতে, পাশেরই একটি বাসা থেকে ৫৩টি বস্তায় ২ হাজার ১২০ লিটার সয়াবিন তেল, ১৭টি বস্তায় ৮৫০ কেজি আটা, ১৫টি বস্তায় ৭৫০ কেজি চিনি, ১২টি বস্তায় ৪৮০ কেজি রসুন উদ্ধার করা হয়েছে।

র‍্যাব কর্মকর্তা জানান, মিয়ানমারে সরকারি বাহিনী ও আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাতের জেরে দেশটির রাখাইন রাজ্যে বেশ কিছু এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে পণ্য সরবরাহ বন্ধ থাকায় রাজ্যটিতে খাদ্য সংকট দেখা দিয়েছে। এই সুযোগে সীমান্তের যুদ্ধপরিস্থিতির মধ্যেও পাচারকারি চক্র সক্রিয় হয়ে উঠেছে। চক্রটির সদস্যরা কক্সবাজার উপকূলবর্তী সাগরের বিভিন্ন পয়েন্ট দিয়ে খাদ্যপণ্য পাচার করে আসছিল।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM