৩ মার্চ কলকাতা মাতাবেন জেমস

অনলাইন ডেস্ক

লিখতে পারি না কোনো গান…, লেইস ফিতা.. ভিগি ভিগি রাতো মে…। গানের লিরিক শুনে বুঝতে পারছেন কার কথা বলা হবে। হ্যাঁ, পাঁচ বছর পর কলকাতায় আসছেন রকস্টার মাহফুজ আনাম জেমস। কলকাতার ভক্তরা জেমসের সেই দরাজ কণ্ঠে মাতোয়ারা হওয়ার সুযোগ পাচ্ছে।

- Advertisement -

বাংলাদেশ তো বটেই, পশ্চিমবঙ্গেও জেমসের ভক্ত-অনুরাগীর সংখ্যা কম নয়। কলকাতায়ও তার অনুষ্ঠান থাকলে বাংলাদেশের মতোই উন্মাদনা তৈরি হয়। কিন্তু বেশ কয়েক বছর কলকাতাবাসীর তার লাইভ অনুষ্ঠান দেখার সুযোগ হয়নি ভক্তদের। চার বছর পর জেমসের ভক্তদের জন্য সুখবর। আগামী ৩ মার্চ কলকাতায় আসছেন তিনি। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠান করবেন নগর বাউল।

- Advertisement -google news follower

‘পুজোওয়ালাদের গান-পুজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব। ইতোমধ্যে ফেসবুকে পেজে কনসার্টের পোস্টার শেয়ার করেছে আয়োজক সংস্থা। জেমস ছাড়াও ওইদিন অনুষ্ঠান করবে কলকাতার ব্যান্ড ‘ফসিলস’। ওইদিন বিকেল ৫টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে অনুষ্ঠান।

জেমস মানেই তারুণ্যের উন্মাদনা। আবার গানের সুরে আকাশের কাছে তিনি জানতে চান মায়ের কথা। তার গানেই বাবাকেও কত রাত না দেখার দুঃখও উঠে আসে। ৫৯ বছর বয়সী রকস্টারের গানের জোয়ারে ভাসে এপার-ওপার দুই বাংলার শ্রোতারা।

- Advertisement -islamibank

বাংলাদেশি সিনেমায় জেমসের গান বেশ জনপ্রিয়। দু’বার তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শুধু দেশীয় প্লেব্যাক নয়, বলিউডেও রাজত্ব করেছেন এই রক তারকা। বলিউডেও জেমসের ভক্তের সংখ্যা কম নেই। একসময় টানা বলিউডের গানও গেয়েছেন তিনি। ভিগি ভিগি, আলবিদা কিংবা চাল চালের মতো হিন্দি গান শ্রোতাদের মনে আলাদা জায়গা করে নিয়েছিল।

এক সময় নিয়মিত কলকাতাবাসীর জেমসের কনসার্ট দেখার সুযোগ হতো। কিন্তু বিভিন্ন কারণে আজকাল কলকাতায় খুব একটা অনুষ্ঠান করেন না তিনি। চার বছর পর রকস্টার ফের মাতাবেন নেতাজি ইন্ডোর। ঘটনাচক্রে ফসিলসের লিড সিংগার খোদ রূপম ইসলামও জেমসের একনিষ্ঠ ভক্ত। একই মঞ্চে দুই বাংলার দুই তারকার সুরের বন্ধনের সাক্ষীও হবেন কলকাতাবাসী। তাই তো আয়োজকেরা কনসার্টের ট্যাগ লাইন রেখেছে ‘দুই বাংলার মেলবন্ধন’।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM