শ্রীলঙ্কাকে ৩ রানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল আফগানিস্তান

খেলাধুলা ডেস্ক :

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে রাখে স্বাগতিক শ্রীলঙ্কা। সিরিজের শেষ ম্যাচটি ছিল লঙ্কানদের কাছে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করার মিশন।

- Advertisement -

বিপরিতে আফগানদের লক্ষ্য ছিল হোয়াইটওয়াশ থেকে নিজেদের রক্ষা করা। শেষ পর্যন্ত আফগানদেরই জয় হলো।

- Advertisement -google news follower

সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের ৩ রানে হারিয়েছে সফরকারীরা। তবে তার আগে প্রথমে ব্যাট করে খেলেছে ২০৯ রানের বিশাল ইনিংস।

আফগানিস্তানের দেয়া বিশাল এই লক্ষ্যের জবাব দিতে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে শ্রীলঙ্কাকে। তবুও জিততে পারলো লঙ্কানরা। থেমে যেতে হলো ২০৬ রানে। দুই দল মিলে ৪১৫ রান করলো।

- Advertisement -islamibank

বুধবার (২১ ফেব্রুয়ারি) ডাম্বুলার রাঙগিরি স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো আফগানিস্তান।

রহমানুল্লাহ গুরবাজের ৪৩ বলে ৭০ রানের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ২০৯ রানের বিশাল স্কোর গড়ে তোলে আফগানরা।

হজরতুল্লাহ জাজাই ২২ বলে করেন ৪৫ রান। ২৩ বলে ৩১ রান করেন আজমতউল্লাহ ওমরজাই। মাথিশা পাতিরানা এবং আকিলা ধনঞ্জয়া নেন ২টি করে উইকেট। বাকি উইকেটটি নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

জবাব দিতে নেমে পাথুম নিশাঙ্কার ৩০ বলে ৬০ এবং কামিন্দু মেন্ডিসের ৩৯ বলে অপরাজিত ৬৩ রানও জেতাতে পারেনি লঙ্কানদের।

শেষ ওভারে ১৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। দুটি বাউন্ডারি এবং একটি ছক্কা মেরে ১৫ রান তুলতে পারলেন কামিন্দু মেন্ডিস ও আকিলা ধনঞ্জয়া। ৬ উইকেটে ২০৬ রানে থামে তাদের ইনিংস।

সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৪ রানের ব্যবধানে আফগানদের হারিয়েছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে আফগানরা প্রতিরোধই গড়তে পারেনি। হেরেছিল ৭২ রানে। তৃতীয় ম্যাচে এসে দারুণ লড়াই করে ৩ রানে ম্যাচ জিতে নিলো ইবরাহিম জাদরানের দল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM