বন্দরের অসাধু কর্মকর্তা ব্যবসায়ী মিলে কর্ণফুলীকে হত্যা করছে

অনলাইন ডেস্ক

বীর মুক্তিযোদ্ধা ডাক্তার মাহফুজুর রহমান বলেছেন, বন্দরের কিছু অসাধু কর্মকর্তা, কিছু ব্যবসায়ী এবং কয়েকজন অসাধু রাজনীতিবিদ এক হয়ে কর্ণফুলীকে হত্যা করছে।

- Advertisement -

আমরা এখন একটি নতুন শ্লোগান তুলবো, রাজাকার নদী-ভূমি দখলকারীরা ভাই ভাই তাদের এক রশিতে ফাঁসি চাই।

- Advertisement -google news follower

তিনি বলেন, বর্তমান প্রজন্ম এখনও ঠান্ডা মাথায় আন্দোলন করছে, মুক্তিযোদ্ধারা রাস্তায় নামলে আপনারা পালানোর পথ পাবেন না।

প্রধানমন্ত্রী নির্দেশে ২০১৪ সালে স্ট্রেটেজিক মাস্টার প্ল্যান হয়েছে। প্রধানমন্ত্রীর আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর সাহস আপনারা কোথায় পান। আমরা সেটা একবার দেখতে চাই।

- Advertisement -islamibank

কর্ণফুলী রক্ষায় জনগণের প্রতিবাদ মঞ্চ ও অবস্থান ধর্মঘটের দ্বিতীয় দিনে সিনিয়র সাংবাদিক কাজী আবুল মনসুরের সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী দিলরুবা খানম ছুটির সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রতিবাদ মঞ্চ ২০২৪ এর প্রধান সমন্বয়ক আলীউর রহমান, পরিবেশ সংগঠক হাসিনা আক্তার টুনু, সমন্বয়ক সাংবাদিক মুজিব উল্ল্যোহ তুষার, তারেকশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সি ন ভৌমিক, চট্টগ্রাম সাম্পান মাঝি কল্যান সমিতি ফেডারেশনের সহ সভাপতি জাফর আহমদ, সংগঠক মোরশেদ আলম, মো.রাশেদ, কৃষিবিদ কাজী গোলাম মোস্তফা, এম শাহাদাত নবী, চরপাথরঘাটা সাম্পান সমিতির সভাপতি আবুল হোসেন আবুল।

বক্তব্যে কাজী আবুল মনসুর বলেন, আপনারা কর্ণফুলী নিয়ে দখল দখল খেলা বন্ধ করেন। কর্ণফুলী মরে গেলে এই শহরের সত্তর লক্ষাধিক মানুষ পানির অভাবে হাহাকার করবে।

কথিত প্রভাবশালী একের পর একের স্থাপনা করে কর্ণফুলী দখল করছে। সেটা কি তাদের বাপ দাদার সম্পত্তি। একদিন দেখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দখলবাজদের বিরুদ্ধে দাড়াবেন।

এই বন্দর কি করছে। হালদা থেকে কর্ণফুলীর মোহনা পর্যন্ত রক্ষা করা বন্দরের দায়ীত্ব। আপনার কর্ণফুলীর নাব্যতা ধ্বংস করে এই শহর ও নদীকে হত্যা করা বন্ধ করেন।

আমরা দেখেছি কর্ণফুলী দখলের ক্ষেত্রে আওয়ামী লীগ বিএনপি জামায়াত ভাই ভাই। এরা কখনও জনগণের বন্ধু হতে পারে না।

চট্টগ্রাম নদী ও খাল রক্ষা আন্দোলন, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলা, বাংলাদেশ পরিবেশ ফোরাম, চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্র, আরএসকে ফাউন্ডেশন, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন নামের ছয় সংগঠন এই প্রতিবাদ মঞ্চের আয়োজক।

শুক্রবার জনগণের প্রতিবাদ মঞ্চ ও অবস্থান ধর্মঘটে উপস্থিত থাকবেন, চুয়েটের প্রাক্তন ভিসি প্রফেসর মোজাম্মেল হক, চুয়েট প্রফেসর ড. স্বপন কুমার পালিত, নগর পরিকল্পনাবিদ স্থপতি আশিক ইমরান, অধ্যাপক ইউনুস হাসান প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ চলাকালে কর্ণফুলী নিয়ে প্রতিবাদী সঙ্গীত পরিবেশন করবেন, কল্যাণী ঘোষ, সনজিত আচার্য্যসহ শিল্পীগণ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM