প্রশ্নফাঁসের গুজবে রাজনৈতিক সংশ্লিষ্টতা থাকতে পারে: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রশ্নফাঁসের গুজব ঠেকাতে গোয়েন্দারা নজরদারি করছেন। কেউ গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

- Advertisement -

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। প্রশ্নফাঁসের গুজবের সঙ্গে রাজনৈতিক সংশ্লিষ্টতা থাকতে পারে বলেও মন্তব্য করেন।

- Advertisement -google news follower

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অনেক অভিভাবক আমাকে মোবাইলে মেসেজ পাঠিয়েছেন। তাদের ছেলে-মেয়েদের রোল নম্বরও পাঠিয়ে কিছু করা যাবে কিনা অনুরোধ করেছেন। আমাদের নৈতিকতা কোথায় গিয়ে ঠেকেছে। এটা অবশ্যই আমাদের জন্য লজ্জার বিষয়।

মন্ত্রী বলেন, এই ধরনের নৈতিক অধঃপতন যদি অভিভাবক পর্যায়ে হয় তাহলে আমরা ছেলে-মেয়েদের কী শিক্ষা দেবো। অভিভাবকরা যেন তাদের নৈতিক অবস্থানে আপস না করেন সে বিষয়ে অনুরোধ করেন তিনি।

- Advertisement -islamibank

নতুন কারিকুলাম নিয়ে মন্ত্রী বলেন, নতুন কারিকুলামের মূল্যায়ন পদ্ধতি নম্বর বা সংখ্যায় রূপান্তর করে অভিভাবকদের কাছে তুলে ধরার বিষয়ে চিন্তা-ভাবনা চলছে। নতুন কারিকুলামে অভিভাবকরা যেন শিক্ষার্থীদের মূল্যায়ন সহজেই বুঝতে পারেন সে বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM