তুমব্রু সীমান্ত থেকে আরও ১টি মর্টার শেল উদ্ধার

দেশজুড়ে ডেস্ক :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু এলাকা থেকে অক্ষত অবস্থায় মিয়ানমার থেকে ছোড়া অবিস্ফোরিত আরও ১টি মর্টারের গোলা উদ্ধার করেছে বিজিবি।

- Advertisement -

এ নিয়ে অক্ষত অবস্থায় দুটি মর্টার শেল উদ্ধার করে তুমব্রু সড়কের পাশে নিরাপদ স্থানে রেখেছে তুমব্রু বিওপির সদস্যরা।

- Advertisement -google news follower

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় তুমব্রু-ঘুমধুম সড়কের ব্রিজ সংলগ্নএলাকা হতে অক্ষত অবস্থায় এ মর্টারের অবিস্ফোরিত গোলাটি উদ্ধার করা হয়।

বিজিবি ও স্থানীয়রা জানান, সকালে ব্রিজের পাশে অবিস্ফোরিত মর্টার শেলটি দেখেন পথচারী ও এলাকাবাসীরা। পরে বিজিবিকে খবর দিলে মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদ স্থানে রাখা হয়।

- Advertisement -islamibank

এ নিয়ে মোট ৩ টি মর্টার শেলের অবিস্ফোরিত গোলা উদ্বার হয়েছে। উদ্বার হওয়া মর্টারশেলের গোলাটি নিরাপদ স্থানে রেখেছে তুমব্রু বিওপির সদস্যরা। তবে কখন বিস্ফোরণ করা হবে সেটির ব্যাপারে এখনো জানা যায়নি।

২নং ওয়ার্ডের ইউপি সদস্য দিল মোহাম্মদ ভুট্টো বলেন, সকালে ব্রিজে সংলগ্ন এলাকায় মর্টার শেলটি দেখে বিজিবি কে খবর দেয়। পরে সেই বোমা উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে গেছে।

উল্লেখ্য, গতকাল তুমব্রু সীমান্তের ৩৪ পিলার পাশে এক জমি থেকে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করে বিজিবি। এনিয়ে মোট ৩ টি মর্টারের অবিস্ফোরিত মটারশেলের গোলা উদ্বার হয়েছে। এর মধ্যে একটি শুক্রবার ৯ ফেব্রুয়ারি সকালে সেনা বোমা বিশেষজ্ঞ দল ধ্বংস করে দেয়।

এছাড়া সীমান্তের তুমব্রু, ঘুমধম এলাকায় পরিস্থিতি ভাল। কিন্ত গতকাল গভীর রাতে মিয়ানমারের অভ্যন্তর থেমে থেম গোলাগুলির শব্দ পাওয়া যায়।

স্থানীয়রা জানান, সীমান্তে গোলাগুলি কমলে ও মিয়ানমারের অভ্যন্তর থেকে ছোড়া মর্টারের গোলা বিভিন্ন জায়গায় পড়ে থাকায় এখন বোমা আতংকে রয়েছে লোকজনের।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM