অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন

দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যান।

- Advertisement -

বুধবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা নুরুল আলম আতিক।

- Advertisement -google news follower

জানা গেছে, সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘‘পেয়ারার সুবাস’’-এর বিশেষ প্রদর্শনীতে যোগ দেওয়ার কথা ছিল আহমেদ রুবেলের।

সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। এই প্রদর্শনীতেই যোগ দিতে আসছিলেন অভিনেতা।

- Advertisement -islamibank

আহমেদ রুবেলের পুরো নাম আহমেদ রাজিব রুবেল। তিনি ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়েশ উদ্দিন। রুবেল ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকায়। তিনি পরিবার নিয়ে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে থাকছিলেন।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ে হাতেখড়ি। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’।

এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদ নাটক ‘পোকা’–তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

পরবর্তীতে হুমায়ূন আহমেদের বেশকিছু নাটকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে খ্যাতি কুড়িয়েছিলেন আহমেদ রুবেল। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’তেও। এছাড়া কাজ করেছেন কলকাতার সিনেমা ‘পারপার’-এও।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM