মইজ্জ্যারটেকে এলিগেন্ট ফুড কারখানায় ম্যাজিস্ট্রেটের হানা

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক এলাকায় এলিগেন্ট ফুড নামক ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে প্রশাসন।

- Advertisement -

অভিযানে ওই প্রতিষ্ঠানে বিএসটিআইয়ের অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট তৈরি করে বাজারজাত করার প্রমাণ পাওয়ায় অর্ধলক্ষ টাকা মূল্যের ৮০টি বিস্কুটের কার্টুন জব্দ করেছেন ম্যাজিস্ট্রেট।

- Advertisement -google news follower

পরে জব্দকৃত বিস্কুট পণ্যগুলো সবার উপস্থিতিতে নতুনব্রিজের দক্ষিণ পাড়স্থ কর্ণফুলী নদীতে ফেলে ধ্বংস করা হয়। তাছাড়া সংশ্লিষ্ট প্রশাসনের সকল কাগজপত্র ঠিক না করা পর্যন্ত প্রতিষ্ঠানের সব কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহায়তায় অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি পিযুষ কুমার চৌধুরী।

- Advertisement -islamibank

তিনি বলেন, অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট তৈরি করে বাজারজাত করার অভিযোগে প্রতিষ্ঠানের ম্যানেজার মো. আসিফ (৩২) এর উপস্থিতিতে ৮০ কার্টুন বিস্কুট জব্দ করে নদীতে ফেলে ধ্বংস করা হয়েছে।

তাছাড়া একই অভিযানে ওজনে কারচুপির অভিযোগে একই এলাকার রড সিমেন্টের দোকান মোহাম্মদীয়া এন্টারপ্রাইজকে ২০ হাজার ও শাহ আমানত এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট।

অভিযানে বিএসটিআইয়ের কর্মকর্তা ফারহানা জাহান পারুল, প্রকৌশলী জিল্লুর রহমান ও সিএমপি কর্ণফুলী থানার বিশেষ একটি টিম উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM