অভিনেত্রী শ্রীলা মজুমদার আর নেই

অবশেষে ক্যানসারের কাছে হার মানলেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী শ্রীলা মজুমদার। শনিবার (২৭ জানুয়ারি) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৫।

- Advertisement -

এদিন রাতেই কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয় শ্রীলার। গত ৩ বছর ধরে ক্যানসারে ভুগছিলেন এই অভিনেত্রী। গেল বছর নভেম্বর মাসে শ্রীলার শারীরিক অবস্থার অবনতি হয় বলে জানা গেছে।

- Advertisement -google news follower

অভিনেত্রীর স্বামী এসএনএম আব্দি জানান, গত ১৩ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত কলকাতার একটি ক্যানসার হাসপাতালে ভর্তি ছিলেন শ্রীলা। এরপর বাড়িতে নিয়ে আসা হয় তাকে। তখন বাড়িতেই ছিলেন শ্রীলা।

শ্রীলার ছেলে সোহেল আব্দি পড়াশোনার সূত্রে লন্ডনে থাকেন। কিন্তু মায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দেশে ফিরে আসেন তিনি।

- Advertisement -islamibank

সর্বশেষ কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘পালান’ সিনেমায় দেখা গেছে শ্রীলাকে। ১৯৮০ সালে মৃণাল সেনের ‘পরশুরাম’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি।

তখন শ্রীলার বয়স ছিল ১৬। এরপর ‘এক দিন প্রতি দিন’, ‘আকালের সন্ধানে’, ‘খারিজ’র মতো উল্লেখযোগ্য সিনেমায় অভিনয় করেছেন শ্রীলা।

শাবানা আজমি, স্মিতা পাতিল, নাসিউরুদ্দিন শাহের মতো অভিনেতাদের সঙ্গে পর্দা দেখা গেছে শ্রীলাকে। শ্যাম বেনেগালের পরিচালনায় ‘আরহণ’, ‘মান্ডির’ মতো সিনেমাতেও কাজ করেছেন তিনি। সূত্র : আনন্দবাজার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM