ফেব্রুয়ারিতে জার্মানি যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আগামী ফেব্রুয়ারি মাসে জার্মানির মিউনিখে সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে জার্মানি যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত জার্মানি ও ফ্রান্সের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে এমন তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

- Advertisement -google news follower

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফেব্রুয়ারিতে মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে জার্মানি যাবেন প্রধানমন্ত্রী। সেখানে সাইডলাইনে দেশটির চ্যান্সেলরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের বিষয়টি এখনো চূড়ান্ত নয়, তবে আলোচনা চলছে।

বৈঠক প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। আমার কাছে সেই শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন রাষ্ট্রদূত।

- Advertisement -islamibank

তিনি বলেন, বৈঠকে নির্বাচন নিয়ে কোনো আলোচনাই হয়নি। শুধু জার্মানি ও ফ্রান্সের সরকারপ্রধানের অভিনন্দন বার্তার লিখিত কপি আমার কাছে পৌঁছে দিয়েছেন দুই রাষ্ট্রদূত।

গতকাল বুধবার পুনরায় প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান জার্মান চ্যান্সেলর ওলাফ সলজ। এক অভিনন্দন বার্তায়, প্রধানমন্ত্রীর শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতি ও সফলতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন চ্যান্সেলর।

এর আগের দিন ২৩ জানুয়ারি গণভবনে ফরাসি রাষ্ট্রদূত মারি মাসদুপুই ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর একটি অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM