ভর্তি ফরম বিক্রি করে চবির ২৪ কোটি টাকা আয়

২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফরম বিক্রি করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আয় করেছে ২৪ কোটি ৩৫ লাখ ৫৫ হাজার টাকা। গত ৪ জানুয়ারি থেকে শুরু হওয়া ভর্তি আবেদন কার্যক্রম শেষ হয় ১৯ জানুয়ারি। তবে ২০ জানুয়ারি পর্যন্ত আবেদন ফি জমা দেওয়ার সুযোগ ছিল।

- Advertisement -

চারটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের মোট ৪ হাজার ৯২৬ টি আসনের বিপরীতে এবার ২ লাখ ৫৪ হাজার ৬৫৯ জন শিক্ষার্থী আবেদন করলেও শেষ পর্যন্ত ফি জমা দেন ২ লাখ ৪৩ হাজার ৫৫৫ জন। বাকি ১১ হাজার ১০৪ জন আবেদনকারী ফি না দেওয়ায় তাদের আবেদন বাতিল হয়।

- Advertisement -google news follower

পূর্বের তুলনায় এবার আবেদন ফি ১০০ টাকা বাড়িয়ে ৯০০ টাকা নির্ধারণ করা হয় এবং ১০০ টাকা সার্ভিস ফি ধার্য করা হয়। সেই হিসাবে সার্ভিস চার্জ বাদে বিশ্ববিদ্যালয়ের মোট আয় হয়েছে ২১ কোটি ৯১ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ আয় হয়েছে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ৯ কোটি ৯৫ লাখ ২১ হাজার টাকা এবং সর্বনিম্ন আয় হয়েছে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি-১’ উপ-ইউনিটে ১৬ লাখ ৬৯ হাজার টাকা।

- Advertisement -islamibank

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM