এলএনজি সরবরাহে বিঘ্ন, লোডশেডিংয়ের আশঙ্কা

কক্সবাজারের মহেশখালীর ভাসমান তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনালে কারিগরি ত্রুটি দেখা দিয়েছে। ফলে গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটায় গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে।

- Advertisement -

বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলে লোডশেডিং হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার রাত থেকে এ ত্রুটি দেখা যায়।

- Advertisement -google news follower

আজ শনিবার মন্ত্রণালয়ের ফেসবুক পেজে এক ঘোষণায় এসব তথ্য জানানো হয়। সাময়িক এ সমস্যার জন্য দুঃখ প্রকাশ করে তারা বলেছে, সমস্যার দ্রুত সমাধানে কাজ চলছে।

ভাসমান টার্মিনালটি মেরামতের পর এলএনজি সরবরাহ শুরু হয়েছে। গতকাল শুক্রবার রাত থেকে আংশিক গ্যাস সরবরাহ শুরু হলেও আজ শনিবার সকাল থেকে প্রায় ৩০০ মিলিয়ন ঘনফুট হারে গ্যাস সরবরাহ শুরু হয়।

- Advertisement -islamibank

রাতের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে। বাংলাদেশ তেল, গ্যাস, খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) সূত্রে এসব তথ্য জানা গেছে।

পেট্রোবাংলা সূত্রে জানা গেছে, মেরামত শেষে আনা যুক্তরাষ্ট্রের কম্পানি এক্সিলারেট এনার্জির এলএনজি টার্মিনাল সময়মতো চালু করতে না পারায় শুক্রবার চট্টগ্রামসহ পূর্বাঞ্চলে গ্যাস সরবরাহের ব্যবস্থা ভেঙে পড়ে। গ্যাস সংকটে রান্না করতে না পেরে খাবারের কষ্টে পড়ে আবাসিকের গ্রাহকরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM