আট মন্ত্রী-প্রতিমন্ত্রীর একান্ত সচিব নিয়োগ

নতুন সরকারের আট জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দেওয়া হয়েছে। এতে রয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

- Advertisement -

রোববার (১৪ জানুয়ারি) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

- Advertisement -google news follower

এতে দেখা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের একান্ত সচিব হিসেবে আগের একান্ত সচিব মো. আলমগীর হোসেন আবারও নিয়োগ পেয়েছেন।

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর একান্ত সচিব হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শাহগীর আলম নিয়োগ পেয়েছেন।

- Advertisement -islamibank

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর একান্ত সচিব হিসেবে নৌ-মন্ত্রণালয়ের উপসচিব মোহা. আমিনুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।

পরিকল্পনামন্ত্রী আব্দুস সালামের একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়া।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমির একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. মোস্তাফিজার রহমান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের একান্ত সচিব হিসেবে মোহাম্মদ সানোয়ার হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের একান্ত হিসেবে মো. মুশফিকুর রহমান নিয়োগ পেয়েছেন।

মন্ত্রী-প্রতিমন্ত্রীরা যতদিন এ পদ অলংকৃত করবেন অথবা তাদের জন্য পদায়নকৃত একান্ত সচিবকে ওই পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা অর্জন করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে আওয়ামী লীগ। ১০ জানুয়ারি সংসদ সদস্যদের শপথের পর ১১ জানুয়ারি শপথ নেন নতুন মন্ত্রিসভার সদস্যরা।

শেখ হাসিনার নেতৃত্বে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী নিয়ে সরকার গঠন করা হয়। রোববার থেকে প্রথম অফিস শুরু করেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM