শারজাহ থেকে আসা বিমানের সিটের নিচে মিলল বিপুল স্বর্ণ

শারজাহ থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে প্রায় ৪ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

শনিবার (১৩ জানুয়ারি) সাড়ে ৮টার সময় গোপন তথ্যের ভিত্তিতে বিমানটিতে অভিযান চালিয়ে বিমানের চারটি সিটের নিচে বিশেষ কায়দায় প্যাকেট করা অবস্থায় স্বর্ণগুলো জব্দ করা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিমানবন্দরের এনএসআই, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। জব্দ করা স্বর্ণের ওজন ৪ কেজি ৫শ ৪০ গ্রাম।

বিমান বন্দরের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেন, তদের কাছে আগে থেকে গোপন তথ্য ছিলো শারজা থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (BG-152) ফ্লাইটে বিপুল পরিমাণ স্বর্ণ রয়েছে।

- Advertisement -islamibank

এ খবরে শনিবার সকাল সাড়ে ৮টার সময় যৌথভাবে অভিযান পরিচালনা করে বিমানবন্দরের এনএসআই ও শুল্ক গোয়েন্দা টিম।

তল্লাশিকালে বিমানটির সিট নম্বর ১৯এ, ১৮বি,১৭বি ও ১১ই এর নিচে লাইফ জ্যাকেটের সাথে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ৪টি প্যাকেট উদ্ধার করা হয়।

পরে বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে প্যাকেটগুলো খোলা হয়। এতে ৪ কেজি ৫শ ৪০ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

যার মধ্যে ৬৯টি ২৪ ক্যারেট চুড়ি, ১১টি চেইন, ২টি লকেট ও ৩টি রিং রয়েছে। আনুমানিক বাজার মূল্য তিন কোটি পঁচাশি লক্ষ তিরানব্বই হাজার টাকা।

জব্দকৃত স্বর্ণালংকারগুলোর বিষয়ে পরবর্তী আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে বলে জানান এ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM