আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে টি-২০ সিরিজ শুরু ভারতের

শিবম দুবে-জিতেশ শর্মাদের দুর্দান্ত ব্যাটিংয়ে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে রোহিত শর্মার ভারত।

- Advertisement -

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মোহালিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলেছে আফগানিস্তান।

- Advertisement -google news follower

জবাবে খেলতে নেমে ১৭ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। এই জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। ইনিংসের দ্বিতীয় বলেই রান আউটের শিকার হয়েছে তিনি।

- Advertisement -islamibank

তবে আরেক ওপেনার শুবমান গিল ভালো শুরু পেয়েছিলেন। যদিও ইনিংস বড় করতে পারেননি। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ১২ বলে করেছেন ২৩ রান।

২৮ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন তিলক ভার্মা ও দুবে। তৃতীয় উইকেটে তাদের ৪৪ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ভারত। তিলক ২৬ রান করে সাজঘরে ফেরেন। এরপর জিতেশের ব্যাট থেকে এসেছে ৩১ রান।

বাকি কাজটা রিংকু সিংকে সঙ্গে নিয়ে সহজেই সেরেছেন দুবে। রিংকুর ব্যাট থেকে এসেছে অপরাজিত ১৬ রান। হাফ সেঞ্চুরি পেয়েছেন দুবে। তার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৬০ রান।

এর আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় আফগানিস্তান। দুই ওপেনার মিলে ৫০ রানের জুটি গড়েন। রহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে এসেছে ২৩ রান।

আর ইব্রাহিম জাদরান করেছে ২৫ রান। আর শেষ দিকে মোহাম্মদ নবির ২৭ বলে ৪২ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে দেড়শোর্ধ্ব রানের সংগ্রহ পায় আফগানরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM