প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়ার স্বপ্ন ছিলো প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার জীবনের স্বপ্ন ছিল প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়া। রোববার (৩১ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হল থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

- Advertisement -

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিক্ষিত জাতি ছাড়া একটা দেশ দারিদ্র্যমুক্ত হয় না। এজন্য আমরা শিক্ষাকে সব থেকে বেশি গুরুত্ব দিয়েছি। এবং বাজেটেও বেশি বরাদ্দ রাখি।

- Advertisement -google news follower

এছাড়া শিক্ষাকে বহুমুখী করা হচ্ছে। উচ্চ শিক্ষাকেও আমরা বিভিন্ন জেলায় বিশ্ববিদ্যালয় করে দিয়ে সেখানে বহুমুখী শিক্ষা ব্যবস্থা করা হয়েছে। যেখানে বিজ্ঞান, স্বাস্থ্য বিজ্ঞান, কৃষি, এভিয়েশনসহ সব ক্ষেত্রে শিক্ষার ব্যবস্থা করে দিয়েছি। কারন আজকের ছেলেমেয়েরাই আমার মত প্রধানমন্ত্রী হবে, ভালো শিক্ষক হবে।

আমার জীবনের স্বপ্ন ছিল শিক্ষক হবার। তাও আবার প্রাইমারি স্কুলের শিক্ষক। সেটি হয়ে চাচ্ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত আর তা হয়ে উঠেনি। কারণ আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই বাংলাদেশের কথা বললেই তখনকার সরকার তাকে গ্রেপ্তার করতো, জেলে নিয়ে যেতো।

- Advertisement -islamibank

এতে বারবার আমাদের পড়াশুনায় বাধা হতো। যখন আমি মাস্টার্সে পড়তে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি তখনিই ৭৫য়ে আমার বাবা-মা সহ সবাইকে মেরে ফেলা হয়।

তখন আমি আমার ছোট বোন ছিলাম দেশের বাহিরে। তখনও ছোট বোনেরও পরীক্ষা ছিল। আমারা আর তখন দেশে আসতে পারিনি। কারণ তখন যারা সরকার ছিল তারা আমাদের আসদে দেয়নি।

শিক্ষামন্ত্রী দীপু মণির সভাপতিত্বে নতুন বই বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM