ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। প্রতিবছরের মতো এবারও সংস্থাটি নারী ও পুরুষ ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটে বর্ষসেরা দল ঘোষণা করেছে।

- Advertisement -

ক্রিকইনফো ঘোষিত পুরুষদের টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে জায়গা পাননি টাইগার ক্রিকেটারদের কেউ। তবে নারীদের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার।

- Advertisement -google news follower

চলতি বছর ক্রিকেট মাঠে বেশ ভালো পারফর্ম্যান্স করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ঘরে-বাইরে মিলিয়ে দুর্দান্ত খেলেছে বাঘিনীরা। ব্যক্তিগত পারফর্ম্যান্সেও উজ্জ্বল ছিলেন বেশ কয়েকজন। তাদের মধ্যে অন্যতম নাহিদা।

মাঠে ভালো খেলার কারণেই প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে নভেম্বর মাসে আইসিসির মাস সেরার পুরস্কার পেয়েছেন নাহিদা। এরপর র‌্যাঙ্কিংয়েও বেশ উন্নতি হয়েছে তার।

- Advertisement -islamibank

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৯ রানের রেকর্ড জয়ে ৩ উইকেট নিয়ে রাখেন বড় অবদান। এই পারফরম্যান্সে নারী বোলারদের র‌্যাঙ্কিংয়ে তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৫৬২, যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ।

ফলে নারী ক্রিকেটে ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন বাঁহাতি এই স্পিনার। ক্যারিয়ার সেরা দ্বাদশ স্থানে উঠে এসেছেন তিনি। এমন পারফর্ম্যান্সের পর এবার ক্রিকইনফোর বর্ষসেরা নারী দলেও জায়গা পেয়েছেন তিনি।

এ বছর ৯ ওয়ানডেতে ২০ উইকেট নিয়েছেন নাহিদা। টাইগ্রেস বোলারের সঙ্গে আরও যারা বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন তাদের মধ্যে শুধুমাত্র অস্ট্রেলিয়ার অযাশলি গার্দনারেরই আছে বেশি উইকেট। অজি অলরাউন্ডার এ বছর পেয়েছেন ২১ উইকেট।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দল (নারীদের)

চামারি আথাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কের, নাট সাইবার-ব্রান্ট, মারিজেন ক্যাপ, অ্যাশলি গার্ডনার, অ্যান্নাবেল সাথারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM