শীতের সাথে পাল্লা দিয়ে বেড়েছে শীতবস্ত্রের দাম, ফুটপাত-বিপণি বিতানে ভিড়

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর তার চিত্রবিচিত্র কাব্য গ্রন্থের ‘শীত’ কবিতায় শীতকে দেখেছেন দিনের শ্রান্তি হিসেবে।

- Advertisement -

চারদিকে কুয়াশার আনাগোনা, প্রকৃতির মাঝে বয়ে চলছে হিম বাতাস। প্রকৃতির মাঝে ফিরে এসেছে শীতের রূপ। প্রকৃতির দিকে তাকালে মনে হয় বৃক্ষরাজি সব চোখ বুজে আছে। যেন অবসন্ন দেহে দীর্ঘ ঘুমের প্রস্তুতি। পাতারা বলে দিচ্ছে, শীত চলে এসেছে। এখন ওদের কুঁকড়ে থাকার দিন।

- Advertisement -google news follower

আজ রোববার (১৭ ডিসেম্বর) পৌষ মাসের দ্বিতীয় দিন। পঞ্জিকার পাতায় পৌষ মাস আসার আগেই কুয়াশার চাদর মুড়িয়ে চট্টগ্রামে জেঁকে বসেছে শীত। কনকনে শীতে কাঁপছে জনপদ।

এদিকে শীতকে কেন্দ্র করে জমে উঠেছে চট্টগ্রাম নগরের অভিজাত বিপণিকেন্দ্র থেকে শুরু করে ফুটপাত। সব জায়গায় জমে উঠেছে গরম পোশাকের বেচাকেনা।শীত, শীতবস্ত্র, ফুটপাত, বিপণি বিতান, ভিড়

- Advertisement -islamibank

ছেলেদের কোট, ব্লেজার, জ্যাকেট, সোয়েটার, মেয়েদের কার্ডিগান, শাল, ভারী ওড়না আর শিশুদের রংবেরঙের বাহারি শীতের কাপড় বিক্রি হচ্ছে বেশি। একই সঙ্গে লেপ-তোশক, কম্বলেরও চাহিদা বেড়েছে খুব।

গত কয়েকদিন নগরের সানমার ওশান সিটি, আমীন সেন্টার, বিপণি বিতান, আফমি প্লাজা, সেন্ট্রাল প্লাজা, মিমিসুপার মার্কেট, ভিআইপি টাওয়ার, টেরিবাজার, বিগবাজারসহ বিপণিকেন্দ্র গুলোতে ঘুরে এমন চিত্র দেখা গেছে।শীত, শীতবস্ত্র, ফুটপাত, বিপণি বিতান, ভিড়

জহুর হকার্স মার্কেটের নেওয়াজ নামে এক বিক্রয়কর্মী মো. রাফি জানান, মেয়েদের চায়না কার্ডিগান বিক্রি হচ্ছে ৭০০ থেকে ১০০০ টাকায়। ছেলেদের চায়না লেদারের জ্যাকেট ৩ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। জিন্স ও মোটা কাপড়ের জ্যাকেটের দাম পড়বে দেড় হাজার টাকা।

জহুর হকার্সের হক ফ্যাশনের আব্দুল হক জানান, প্রতিবারের মত এবারও তরুণদের মধ্যে বিভিন্ন ডিজাইন ও মানের ব্লেজারের কদর বেশি। তার দোকানে তৈরি ব্লেজার (১পিস) ১ হাজার ৬০০ থেকে ২ হাজার ৫০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া ব্লেজার তৈরির জন্য মজুরি নেওয়া হচ্ছে আড়াই হাজার টাকা।

জহুর হাকার্সের একটি দোকানে সোয়েটার নিয়ে বিক্রয়কর্মীদের সঙ্গে দর কষাকষি করতে দেখা যায় শাহনাজকে। তিনি বলেন, আমার ছেলের স্কুলের ইউনিফর্মের সঙ্গে মানানসই একটি সোয়েটার দরকার ছিল। সেই অনুযায়ী সোয়েটার পছন্দ করে কিনেছি।

তিনি বলেন, আমাদের মতো মধ্যম আয়ের লোকেরা এখানে আসে। এখানে তুলনামূলক কম দামে মানসম্পন্ন পণ্য পাওয়া যায়।

নিউমার্কেটেও দেখা যায় শীতের পোশাকের গরম হাওয়া।নিচতলার খাকি, হ্যান্ডিবাজার, মনসুন রেইন, মেনজ ক্লাব, শৈল্পিকসহ বিভিন্ন ব্রান্ডের দোকানগুলোতে এখন ফুলহাতা শার্ট ও জ্যাকেটের দারুণ সংগ্রহ।

শৈল্পিকের ম্যানেজার অতিক ইসলাম বলেন, আমাদের এখানে শীতের বিভিন্ন পোশাক রয়েছে। সামনে আরো আসবে। বিভিন্ন পণ্যে উপর আমাদের ডিকাউন্টও চলছে।

হাজারী গলি থেকে আসা রীমি দে নামে এক ক্রেতা বলেন, শীত অনেক আগে শুরু হয়েছে। সময়ের কারনে গরম কাপড় কিনতে আসা সম্ভব হয়নি।

তাই আজকে এলাম কিছু গরম জামা কাপড় কেনার জন্য। তবে বেশি দাম গরম জামা কাপড়ের।

জেএন/হিমেল/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM