পাহাড়ে অস্ত্রের কারখানা: বিপুল আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৪

কক্সবাজারের গহীন পাহাড়ে একটি আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার খোঁজ পেয়ে অভিযান পরিচালনা করে বিপুল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র, তৈরির সরঞ্জামসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব।

- Advertisement -

বুধবার সকালে জেলার রামু উপজেলার ঈদগদ ইউনিয়নের তুলাতুলি গ্রামের গহীন পাহাড়ে অস্ত্রের কারখানা থেকে তাদের আটক করা হয়।

- Advertisement -google news follower

আটকরা হলেন মাঈন উদ্দিন, জাফর আলম, লাল মিয়া ও সাহাবউদ্দিন। তবে অভিযানের সময় পালিয়ে যায় কারখানাটির মালিক ও প্রধান অস্ত্র কারিগর মনিরুল হক।

অভিযান শেষে র‍্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসেন জানান, আগে থেকে আটক অস্ত্র কারবারি জাফর ও মইন উদ্দিনকে নিয়ে কক্সবাজার থেকে দেড় ঘণ্টার পথ পাড়ি দিয়ে ওই অস্ত্র কারখানা শনাক্ত করা হয়। পরে ১০টি আগ্নেয়াস্ত্র, ২২ রাউন্ড গুলি ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ দুই জনকে আটক করা হয়।

- Advertisement -islamibank

তিনি বলেন, আগামী নির্বাচনকে ঘিরে অস্ত্রের চাহিদা বেড়েছে। তাই অস্ত্র ব্যবসায়ীরাও পুরোদমে অস্ত্র তৈরি ব্যস্ত। শুধু তাই নয়, সীমান্তে সংঘর্ষ, রোহিঙ্গা ক্যাম্প, চিংড়ি ঘেরসহ নানা জায়গায় আধিপত্য বিস্তারের জন্য চাহিদা বাড়ায় ঈদগড়সহ কয়েকটি পাহাড়ে অস্ত্র তৈরির হিড়িক পড়েছে। এসব এসব কারখানা শিগগিরই ধ্বংস করা হবে।

তিনি জানান, চলতি বছরে জেলা থেকে ১৩৫টির মতো দেশি-বিদেশ অস্ত্র, ৪৫ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

এদিকে স্থানীয়দের অভিযোগ, ঈদগড়ের বাসিন্দারা ভালো নেই। প্রতিদিন অপহরণসহ নানা অপরাধে তারা অতিষ্ট। সব অস্ত্রধারীদের ধরলে তারা ভালো থাকবেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM