অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি প্রকাশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে যুব বিশ্বকাপের আসন্ন এই আসর। ২৫ দিন ব্যাপী টুর্নামেন্টের পর্দা নামবে ১১ ফেব্রুয়ারি।

- Advertisement -

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের দায়ে লঙ্কান ক্রিকেট বোর্ডকে (এসএলসি) সাময়িক স্থগিত করেছে আইসিসি। যে কারণে আসরটি সেখান থেকে সরে দক্ষিণ আফ্রিকায় চলে গেছে।

- Advertisement -google news follower

বেনোনির উইলোমুর পার্কে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আয়ারল্যান্ডের প্রতিপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্র। পাঁচটি ভেন্যুতে বিশ্বকাপের সবগুলো ম্যাচ হবে। তিন সপ্তাহব্যাপী টুর্নামেন্টে মোট ম্যাচের সংখ্যা ৪১টি।

২০২০ সালে যুব বিশ্বকাপের শিরোপা জেতা বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। সেখানে ভারত ছাড়াও আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে টাইগার যুবারা।

- Advertisement -islamibank

গ্রুপ ‘বি’ তে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। গ্রুপ ‘সি’ তে আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও নামিবিয়া।

এ ছাড়া গ্রুপ ‘ডি’ তে আছে আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল।

চার গ্রুপ থেকে প্রতিটির সেরা তিন দল নিয়ে হবে সুপার ১২। এরপর প্রতি গ্রুপ থেকে সেরা দুই দল নিয়ে হবে সুপার সিক্স।

সেখান থেকে চার দল সেমিফাইনাল খেলবে। তারপর ১১ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ফাইনাল দিয়ে শেষ হবে লড়াই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM