ফের ৩৬ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির

সরকারের পদত্যাগের এক দফা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও খালেদা জিয়াসহ বিএনপির গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবিতে এবার ৩৬ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি

- Advertisement -

এই অবরোধ কর্মসূচি শুরু হবে আগামী মঙ্গলবার ভোর ৬টা থেকে। চলবে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

- Advertisement -google news follower

আজ রোববার (১০ ডিসেম্বর) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

গত ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ডাকে বিএনপি। কিন্তু সমাবেশ শুরুর কিছু সময় পরই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা।

- Advertisement -islamibank

সমাবেশ বানচাল হয়ে যাওয়ার পর থেকে টানা হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিরোধী দলগুলো।

প্রতি সপ্তাহের রোব ও সোমবার হরতাল বা অবরোধ পালনের পর মঙ্গলবার ফাঁকা রেখে বুধ ও বৃহস্পতিবার আবার কর্মসূচি ডাকা হচ্ছে। ইতোমধ্যে নয় দফায় অবরোধ কর্মসূচি পালন করেছে দেড় যুগের মতো ক্ষমতার বাইরে থাকা দলটি।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো একসঙ্গে কর্মসূচি পালন করে আসছে। একই কর্মসূচি ভিন্নভাবে ঘোষণা করা হচ্ছে। বিএনপির পক্ষ থেকে ভার্চুয়ালি সংবাদ সম্মেলন কর্মসূচি ঘোষণা করে আসছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুরে নতুন কর্মসূচি ঘোষণা করেন বিএনপির এই মুখপাত্র।

ভার্চুয়ালি সংবাদ ব্রিফিংয়ে রিজভী বলেন, আগামী মঙ্গলবার ভোর ৬টা থেকে অবরোধ কর্মসূচি শুরু হবে। চলবে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM