দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় সারির দল নিয়েই লড়াইয়ে নামবে স্বাগতিকেরা।

- Advertisement -

যেখানে নেই কেন উইলিয়ামসনসহ একাধিক অভিজ্ঞ ক্রিকেটার। বিপরীতে দলে ডাক পেয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা তিনজন।

- Advertisement -google news follower

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রাপ্তি কেবল মাউন্ট মঙ্গানুই রূপকথা। তবে বাকি দুই ফরম্যাটে এখনো পায়নি জয়ের দেখা। অসহায় আত্মসমর্পণ যেন নিয়মিত দৃশ্য। তাই বাংলাদেশ নিয়ে তেমন কিছু ভাবছে না কিউইরা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসেই নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে বুধবার দল ঘোষণা করেছে কিউই ক্রিকেট বোর্ড।

- Advertisement -islamibank

টানা খেলার ধকল কাটিয়ে উঠতে এবং ঠাসা সূচির কথা মাথায় রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে সিনিয়র ক্রিকেটারদের। যেখানে রয়েছেন উইলিয়ামসন, টিম সাউদি, ড্যারিল মিচেল, ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস।

এদিকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে নিজেকে সরিয়ে নিয়েছেন ট্রেন্ট বোল্ট। আর চোটের কারণে বিবেচনা করা হয়নি মাইকেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, জেমস নিশামকে।

এই সিরিজেও দলকে নেতৃত্ব দেবেন ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম। আর দলে নতুন ডাক পেয়েছেন অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও রুর্কি এবং লেগ স্পিনার আদি অশোক।

আগামী ১৭ ডিসেম্বর ডানেডিনের মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি ২ ম্যাচ হবে ২০ ও ২৩ ডিসেম্বর। দ্বিতীয় ওয়ানডে নেলসনে এবং শেষ ম্যাচ হবে নেপিয়ারে। এরপর যদিও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে, তবে সেই সিরিজের জন্য এখনো দল দেয়নি নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক, ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রুর্কে, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, উইল ইয়াং।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM