চট্টগ্রাম অঞ্চলের ১৫টি সহ দুদিনে ১৮৩ প্রার্থীর আপিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বৈধতা ফেরাতে নির্বাচন কমিশনে(ইসি)তে গেল দুদিনে মোট ১৮৩ জন প্রার্থীর আপিল জমা পড়েছে।

- Advertisement -

যার মধ্যে চট্টগ্রাম অঞ্চল থেকে ১৫টি, রংপুর অঞ্চল থেকে ১৬টি, রাজশাহী অঞ্চল থেকে ২৬টি, খুলনা অঞ্চল থেকে ২৬টি, বরিশাল অঞ্চল থেকে ৮টি, ময়মনসিংহ অঞ্চল থেকে ২৮টি, সিলেট অঞ্চল থেকে ৫টি, ফরিদপুর অঞ্চল থেকে ১১টি, কুমিল্লা অঞ্চল থেকে ১৯টি এবং ঢাকা অঞ্চল থেকে ২৯টি আপিল জমা হয়েছে।

- Advertisement -google news follower

বুধবার বিকেলে ইসির আইন শাখার যুগ্মসচিব মাহাবুবার রহমান সরকার সাংবাদিকদের জানান, দ্বিতীয় দিনে মোট ১৪১টি আপিল আবেদন জমা পড়েছে। এরমধ্যে ৭০জনই স্বতন্ত্র প্রার্থী।

মাহবুবার রহমান জানান, বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইসির দশটি অস্থায়ী বুথে সারা দেশের মনোনয়ন অবৈধ হওয়া প্রার্থীরা আপিল আবেদন করেছেন।

- Advertisement -islamibank

এর মধ্যে রংপুর অঞ্চলের বুথে ১৪টি, রাজশাহী অঞ্চলের বুথে ২৬টি, খুলনা অঞ্চলের বুথে ১৮টি, বরিশাল অঞ্চলের বুথে ছয়টি, ময়মনসিংহ অঞ্চলের বুথে ১৯টি, সিলেট অঞ্চলের বুথে চারটি, ফরিদপুর অঞ্চলের বুথে ছয়টি, চট্টগ্রাম অঞ্চলের বুথে ৯টি, কুমিল্লা অঞ্চলের বুথে ১৬টি এবং ঢাকা অঞ্চলের বুথে ২৩টি আপিল জমা হয়েছে।

মঙ্গলবার জমা পড়েছিলো ৪২টি আপিল আবেদন। সবমিলিয়ে দুই দিনে মোট আবেদন জমা হয়েছে ১৮৩টি।

যুগ্মসচিব মাহাবুবার আরও বলেন, যদি কোনো প্রার্থী মনে করেন তার প্রতি অবিচার করা হয়েছে তাহলে তিনি কমিশনের কাছে আবেদন করতেই পারেন, সেটি কমিশন খতিয়ে দেখবে।

আপিলে স্বতন্ত্র প্রার্থীরা ন্যায়বিচার পাবেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ন্যায়বিচার করার জন্য আপিল গ্রহণ করা হয়েছে।

কমিশন ন্যায়বিচার দেওয়ার জন্যই এই সুযোগ রেখেছে। প্রার্থীরা যদি আইনানুগভাবে তাদের বিষয়টি উপস্থাপন করতে পারেন অবশ্যই ন্যায়বিচার পাবেন।

মঙ্গলবার থেকে শুরু হওয়া এই আপিল গ্রহণ চলবে আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত। আগামী ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদনের শুনানি হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM