তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ,শান্তর সেঞ্চুরি

সিলেট টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নাজমুল হাসান শান্তর সেঞ্চুরিতে চালকের আসনে থেকে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ

- Advertisement -

২০৫ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শুরু করবে দুই অপরাজিত ব্যাটার শান্ত ও মুশফিকুর রহিম।

- Advertisement -google news follower

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১২ রানের লিড নিয়ে মধ্যাহ্ন ভোজে যায় বাংলাদেশ। এরপর বিরতি থেকে ফিরেই দুই ওপেনারকে হারায় টাইগাররা।

৩০ বলে ১৭ রান করে জাকির হাসান ও ৪৬ বলে ৮ রান করে রান আউটে কাঁটা পড়েন মাহমুদুল হাসান জয়। এরপর মুমিনুল হককে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন নাজমুল হাসান শান্ত।

- Advertisement -islamibank

এই দুই ব্যাটারের ব্যাটে শুরুর ধাক্কা সামাল দেয় বাংলাদেশ। মুমিনুল ও শান্তর ব্যাটে শতরানের ওপর লিড নেয় টাইগাররা। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করে চা পান বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরেই মুমিনুলের উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১১৬ রানে ৬৮ বলে ৪০ রান করে রান আউট হন তিনি। এরপর ক্রিজে আসেন মুশফিকুর রহিম।

মুশফিককে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন শান্ত। সাবলীল ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম শতক তুলে নেন শান্ত। অন্যদিকে তাকে যোগ্য সঙ্গ দেন মুশফিক।

শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। ২০৫ রানের লিড নিয়ে চালকের আসনে থাকলো বাংলাদেশ। শান্ত ১৯৩ বলে ১০৪ ও মুশফিক ৭১ বলে ৪৩ রানে অপরাজিত আছেন।

এর আগে প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন সকালে ৩১৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM