জঙ্গি সংগঠন আল্লাহর দলের ৫ সদস্য গ্রেফতার

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

- Advertisement -

শনিবার কুমিল্লার কতোয়ালি থানার দক্ষিণ ঠাকুরপাড়া সাকিনা রামপাড়া এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ‘আল্লাহ দল’ এর পাঁচ সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

আজ রবিবার (২৬ নভেম্বর) দুপুরে রাজধানীর বাড়িধারায় এটিইউয়ের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এটিইউ এর পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ ছানোয়ার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত ডিআইজি হাসানুল জাহিদ, অতিরিক্ত পুলিশ সুপার তাসমিন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া জুই ও সহকারী পুলিশ সুপার ওয়াহীদা পারভিন।

- Advertisement -islamibank

গ্রেফতারকৃতরা হলেন মো. মশিউর রহমান ওরফে রাসেল (৩৭), আবু সুফিয়ান (২০), সালাউদ্দিন (৪৩), আলাউদ্দিন (৩১) ও মো. জুলহাস হোসেন ওরফে জুলাস (২৫)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোনসহ বিপুল পরিমাণ সাংগঠনিক দলিলাদি জব্দ করা হয়।

মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য। তারা বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য নিষিদ্ধ কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

এছাড়া, তারা ধর্মীয় উগ্রবাদী মতার্দশ প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে গোপন বৈঠকসহ বিভিন্ন পরিকল্পনা করে আসছিল।

তিনি আরও বলেন, নির্বাচনকে সামনে রেখে তারা মূলত আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ব্যস্ততা থাকায় তারা তৎপর হয়েছে। সম্প্রতি তারা দাওয়াতি কার্যক্রমে সক্রিয় হয়ে উঠেছে। তবে তাদের সহিংস কোনো কর্মকাণ্ডের পরিকল্পনা জানা যায়নি‌। এছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে এখনও তাদের সংশ্লিষ্টতাও পাওয়া যায়নি।

গ্রেফতারদের মধ্যে মশিউর রহমান, আবু সুফিয়ান ও আলাউদ্দিন আল্লাহর দলের জেলা নায়ক। সালাউদ্দিন জেলা প্রতিনিধি এবং মো.জুলহাস হোসেন ওরফে জুলাস সদস্য হিসেবে সংগঠনের জন্য চাঁদা উত্তোলন ও প্ররোচনার দায়িত্ব পালন করে আসছিল। তারা ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তাদের আদর্শের অনুকূলে সদস্য সংগ্রহ এবং চাঁদা আদায়ের মাধ্যমে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছিল।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করেছে পুলিশ।

অধিকতর তদন্তের জন্য রোববার তাদের আদালতে নেওয়া হবে। তখন পাঁচ দিনের রিমান্ডে আবেদন করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM