আদম তমিজী হকের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির অভিযোগে হক গ্রুপের চেয়ারম্যান ও রাজনীতিক আদম তমিজী হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

- Advertisement -

গত বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম।

- Advertisement -google news follower

গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিদ্দিকুর রহমান।

তিনি বলেন, ‘গত ১৫ নভেম্বর ব্যবসায়ী আদম তমিজি হকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি সাইবার নিরাপত্তা আইনে হয়েছে।

- Advertisement -islamibank

ফেসবুক, মোবাইল ফোনসহ বিভিন্ন ইলেকট্রনিকস ডিভাইসের মাধ্যমে প্রধানমন্ত্রীকে তিনি (আদম তমিজী হক) অপমান, অপদস্থ করেছেন, রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৯ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম বাদী হয়ে মামলাটি করেন।’

মামলার এজাহারে বাদী বলেন, গত ১৩ নভেম্বর সন্ধ্যা ৬টায় তিনি নিজ অফিসে অবস্থানকালে দেখতে পান, আদম তমিজী হক তার আদম হক নামের ফেসবুক আইডি ব্যবহার করে জনশৃঙ্খলা-পরিপন্থী, মিথ্যা, আক্রমণাত্মক তথ্য-উপাত্ত প্রচার করেন এবং সরকারের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিসহ বর্তমান সরকারবিরোধী বিভিন্ন ধরনের অবমাননাকর, আপত্তিজনক, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য প্রচার করেন।

তার এসব বক্তব্যে জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। এ পলাতক আসামি তার অজ্ঞাতনামা পলাতক সহযোগীদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় বাংলাদেশের সার্বভৌমত্ব, অখণ্ডতা, সংহতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

এদিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বৃহস্পতিবার রাতে আদম তমিজীকে গ্রেফতার করতে তার গুলশানের বাসা ঘিরে রাখা হয়েছিল। কিন্তু তিনি আত্মহত্যার হুমকি দেওয়ায় গ্রেফতার না করেই ফিরে এসেছিলেন র‌্যাব সদস্যরা।

তবে তার বাসটি এখনো র‌্যাবের নজরদারিতে রয়েছে বলে জানা গেছে। খন্দকার আল মঈন বলেন, আদম তমিজীর বিরুদ্ধে অভিযোগ থাকায় তাকে একটু সময় লাগলেও আইনের আওতায় আনা হবে। তাকে গ্রেফতারে গোয়েন্দারাও কাজ করছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM