নতুন অধিনায়কের নাম ঘোষণা করল পাকিস্তান

বিশ্বকাপ ব্যর্থতার জেরে পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেছেন বাবর আজম। এমন সিদ্ধান্তের পর কে হতে যাচ্ছেন নতুন অধিনায়ক তা নিয়ে চলছিল ব্যাপক আলোচনা। তবে অবশেষে সেই আলোচনার সমাপ্তি টেনেছে পিসিবি।

- Advertisement -

টেস্ট ও টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। লাল বলের ক্রিকেটে পাকিস্তানের নয়া অধিনায়ক হয়েছেন শান মাসুদ। অপরদিকে টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি।

- Advertisement -google news follower

পাকিস্তান ক্রিকেট বোর্ড আজ এক বিবৃতিতে দুই ফরম্যাটের অধিনায়কের নাম ঘোষণা করেছে। তবে ওয়ানডেতে কে অধিনায়ক হতে যাচ্ছেন তা এখনো জানায় নি পিসিবি।

সেমিফাইনালের দৌড়ে অন্যতম ফেভারিট হিসেবেই বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচ জিতে সূচনাটাও হয়েছিল দুর্দান্ত। কিন্তু এরপরই ছন্দপতন। ভারতের বিপক্ষে হার দিয়ে শুরু, এরপর টানা আরও তিন ম্যাচে হার। ফলে শেষ চারের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসে ম্যান ইন গ্রিনদের।

- Advertisement -islamibank

পরে ঘুরে দাড়ালেও অসম্ভব এক সমীকরণের মুখোমুখি হতে হয় সেমি নিশ্চিতে। তবে বাবর আজমের দল সেই সমীকরণের ধারেকাছেও তো যেতে পারেইনি, উল্টো আসর শেষ করেছেন বড় এক হার দিয়েই। এরপরই জোড় গুঞ্জন উঠে অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন বাবর আজম।

অবশেষে তাই সত্যি হল। পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করলেন বাবর। আজ এক বিবৃতিতে বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে এক বিবৃতি দিয়ে পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয়টি জানান এই ডানহাতি ব্যাটার।

বাবর লিখেন, ‘আজ থেকে আমি পাকিস্তানের সব ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালাম। আমার জন্য এটি কঠিন সিদ্ধান্ত ছিল, তবে আমি মনে করি এই সিদ্ধান্তের জন্য এখনই সঠিক সময়।’

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM