পটিয়া কলেজের প্রধান ফটকে বর্জ্য, প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

পটিয়া সরকারি কলেজের প্রধান ফটকের সামনে পৌরসভার বর্জ্যে পরিবেশ দূষণ ও কলেজ শিক্ষার্থীদের চলাচল ব্যাহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

- Advertisement -

বুধবার পটিয়া সরকারি কলেজ গেইটের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কলেজের ছাত্র ছাত্রীরা। কলেজের প্রধান ফটকের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কলেজের শিক্ষার্থীরাসহ স্থানীয় জনতা এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

- Advertisement -google news follower

মানববন্ধনে বক্তারা বলেন, প্রাচীন বিদ্যাপিঠ পটিয়া সরকারি কলেজের প্রধান গেইটের সামনে দীর্ঘ দিন ধরে বর্জ্য ফেলা হচ্ছে। আমরা সাধারণ শিক্ষার্থীরা পৌরসভা মেয়রের সাথে দেখা করে মৌখিক ভাবে বেশ কয়েক বার কলেজের মূল গেইটের সামনে ময়লা না রাখার জন্য অনুরোধ করেছি।

এরপর ফোন করেও বেশ কয়েক বার বলা হয়েছে। কিন্তু কে শুনে কার কথা। আজ পর্যন্ত প্রতিকার আমরা পাইনি। একটা সরকারি কলেজ ক্যাম্পাসে মূল গেইটের সামনে এভাবে ময়লা রাখা কোনভাবে কাম্য নয়।

- Advertisement -islamibank

প্রতিদিন শিক্ষা গ্রহণ করার জন্য হাজার হাজার শিক্ষার্থী ক্যাম্পাসে প্রবেশ করে এ গেইট দিয়ে। কিন্তু দেখা যাচ্ছে গেইটের সামনে ময়লার দুর্গন্ধে অনেক শিক্ষার্থীর শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ছে। আজ আমরা সাধারণ শিক্ষার্থীরা বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।

অনতিবিলম্বে বর্জ্য গুলো অপসারণ করা ও আজকের পর থেকে যেন আর বর্জ্য না ফেলার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি। যদি কোন ব্যবস্থা গ্রহণ না করে তাহলে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে আমরা আরো কঠোর কর্মসুচি দিতে বাধ্য হবো।

মানববন্ধনে বক্তব্য রাখেন পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল হান্নান, সহ-সভাপতি এসএম তানিম, রায়হান মাহমুদ,আবদুল ওয়াজেদ, বিজয়, মেহেরাজ, মুন্না, নাঈম, রিজভী, শাহেদ, সালমা, জুনাইদ, মিজবাহ, মামুন, আরিফ সাইফুল, জাহেদ, সাদিয়া, তানিমা, ইমা, সিফাত, আরফিতা, ইকবাল, রানা, আরাফাতসহ সাধারণ শিক্ষার্থীরা।

জেএন/সাহেদ/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM