শ্রমিক আন্দোলনের আড়ালে নাশকতার অভিযোগে ছাত্রদল নেতা গ্রেপ্তার

শ্রমিক আন্দোলনের আড়ালে নাশকতা সৃষ্টির অভিযোগে গাজীপুরের এক ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

- Advertisement -

সোমবার রাজধানীর হাজারিবাগ এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

- Advertisement -google news follower

গ্রেপ্তার মোশারফ হোসেন রিপন ওরফে রিপন হোসেন (২৭) কালিয়াকৈর উপজেলার বড়ইছুটি গ্রামের সুরুজ আল মামুনের ছেলে। তিনি কালিয়াকৈর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক।

মঙ্গলবার বেলা ১১টায় গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

- Advertisement -islamibank

পুলিশ কমিশনার বলেন, গত ৩১ অক্টোবর গাজীপুর মহানগর ও জেলার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, হাসপাতাল, পুলিশের স্থাপনায় ফুস্কৃতিকারীরা ভাংচুর ও অগ্নিসংযোগ করে। ওইদিন দুষ্কৃতকারীরা সফিপুর এলাকায় লিডা ও ফর্টিস কারখানায় লাঠিসোটা নিয়ে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে সিসিটিভি ফুটেজ ও স্থিরচিত্র বিশ্লেষণ করে রিপনকে শনাক্ত করা হয়। ঘটনার পর রিপন এলাকা থেকে পালিয়ে যান এবং মোবাইল ফোন বন্ধ রাখেন।

পুলিশ কমিশনার মাহবুব আলম আরও বলেন, সোমবার মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ঢাকার হাজারিবাগ এলাকা থেকে রিপনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার রিপন ৩০ অক্টোবর কোনাবাড়ি এলাকায় এবিএম ফ্যাশন্স লি. কারখানায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় পূর্বে আরও চারটি মামলা রয়েছে। দলীয় আন্দোলনকে প্রভাবিত করার জন্য গ্রেপ্তার রিপন ও তার সহযোগীরা শ্রমিক আন্দোলনে যোগ দিয়ে কারখানায় আগুন ও ভাংচুরের ঘটনা ঘটিয়েছে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

প্রেস বিফ্রিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার জিয়াউল হক, অহমার উজ্জামান, গাজীপুর জেলা পুলিশ সুপার কাজী শফিউল আলম, ডিসি মিডিয়া মো. ইব্রাহিম খান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM