চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবুর রহমান

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক এএমএম মুজিবুর রহমান। ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগ থেকে প্রেষণে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। 

- Advertisement -

গতকাল রবিবার (৫ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।

- Advertisement -google news follower

এর আগে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক রেজাউল করিমকে বদলি করে তাঁর স্থলাভিষিক্ত করা হয় তৎকালীন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথকে।

গত ২৩ অক্টোবর বোর্ডের সচিব হিসেবে যোগদান করেন। এরপর থেকে গত ১২ দিন শূন্য ছিল শিক্ষাবোর্ডের গুরুত্বপূর্ণ এ পদ।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে ইংরেজি সাহিত্য বিষয়ে স্নাতকোত্তর পাস করা অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান ১৯৯৬ সালের ১২ আগস্ট ১৬ তম বিসিএস’র (সাধারণ শিক্ষা) মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অন্তর্ভূক্ত হন। তাঁর কর্মজীবনের ২৬ বছরই কেটেছে চট্টগ্রামে।

কর্মজীবনের শুরুতে চট্টগ্রামের সাতকানিয়া সরকারি কলেজে ইংরেজি বিষয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরের বছর বদলি হয়ে আসেন চট্টগ্রাম সরকারি সিটি কলেজে। সেখানে ২০০৮ সাল পর্যন্ত টানা ১২ বছর অধ্যাপনা করেন।

পরবর্তী কর্মস্থল হলো ছিল চট্টগ্রাম কলেজে। এখানেও ১৪ বছর কাটিয়েছেন এ অধ্যাপক। সেখানে বিভাগীয় প্রধানের দায়িত্বও পালন করেছেন তিনি। সর্বশেষ চলতি বছরের মার্চের শেষে বদলি হন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে।

নতুন পদায়ন ও প্রেষণে নিয়োগ দেওয়া শিক্ষা কর্মকর্তাদের আগামী ১২ নভেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হতে বলা হয়েছে।

জেএন/হিমেল/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM